Yuzvendra Chahal

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ডাবলিনের ‘দ্য ভিলেজ’ স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে হার্দিক পান্ডিয়া প্রথমবার ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করলেন টি-২০ আন্তর্জাতিকে। প্রথম ম্যাচেই অধিনায়ক হিসেবে ভারতকে দুর্দান্ত জয় এনে দেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এই ম্যাচ ভারতীয় দল ৭ উইকেটে জেতে। এই ম্যাচে ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চহেলকে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কারে সম্মানিত করা হয়। এই পুরস্কার পাওয়ার পর ইউজি চহেল এক অদ্ভুত বয়ান দিয়েছেন।

ভারতের জয়ের পর বড় প্রতিক্রিয়া দিলেন চহেল

IRE vs IND: ‘আমি আজ বুঝতে পারছি না আমি স্পিনার...’ নিজের বোলিং নিয়ে একী বললেন যুজবেন্দ্র চহেল! 1

এই ম্যাচে ভারতীয় দল টসে জেতার পর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার পল স্টার্লিংয়ের উইকেট নিয়ে ভারতকে প্রথম সফলতা এনে দেন। এরপর দ্বিতীয় ওভারে বল করতে আসা অধিনায়ক হার্দিক পান্ডিয়াও নিজের প্রথম ওভারে অধিনায়ক অ্যান্ডি বেলবর্নীকে আউট করে ইতিহাস গড়ে ফেলেন।

এরপর যুজবেন্দ্র চহেল বোলিংয়ের সুযোগ পেতেই আয়ারল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান লোর্কন টকরকে আউট করেন। এই জয়ের পর যুজিকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। এই পুরস্কার পাওয়ার পর কথা বলতে গিয়ে চহেল বলেন যে, তিনি বুঝতে পারছিলেন না যে তিনি একজন স্পিনার, কারণ মাঠের কন্ডিশন ভীষণই মুশকিল ছিল।

আমি এখানকার কন্ডিশন বুঝতেই পারছিলাম না –চহেল

IRE vs IND: ‘আমি আজ বুঝতে পারছি না আমি স্পিনার...’ নিজের বোলিং নিয়ে একী বললেন যুজবেন্দ্র চহেল! 2

ম্যাচ অফ দ্য ম্যাচের পুরস্কার নিয়ে চহেল বলেন,

“আমি আজ বুঝতে পারছিলাম না যে আমি স্পিনার, কন্ডিশন এতটাই মুশকিল ছিল। কখনও কখনও এটা কঠিন হয়। কিন্তু আপনাকে পরিস্থিতির অনুকূল হতে হয়। আজ আমার যেমনটা বল করার তা করতে ও (হার্দিক) আমাকে স্বাধীনতা দিয়েছে। আমি এই আবহাওয়ায় একদমই সঠিক সুস্থ অনুভব করছি না, আমি তো তিনটি সোয়েটার পড়েছিলাম”।

প্রসঙ্গত এই ম্যাচে যুজবেন্দ্র চহেল ৩ ওভার বোলিং করেন। এই তিন ওভারে তিনি ৩.৩৭ এর দুর্দান্ত ইকোনমি রেটে ১১ রান দিয়ে ১ উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published.