রোহিত শর্মাকে তিন ফর্ম্যাটেরই অধিনায়ক হিসেবে চান হরভজন সিং, ব্যাকআপ হিসেবে এই বোলারকে দেখছেন 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের পর টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বিরাট কোহলি (Virat Kohli)। কোহলির পর কাকে টেস্ট দলের অধিনায়ক করা হবে তা নিয়ে অনেক কথা হচ্ছে। টেস্ট দলের পরবর্তী অধিনায়ক কে হবেন তা নিয়ে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ তাদের মতামত দিয়েছেন বা দিচ্ছেন। অনেকে কেএল রাহুলের (KL Rahul) নাম নিয়েছেন, আবার অনেকে এর জন্য রোহিত শর্মাকে (Rohit Sharma) সঠিক বলেছেন। যদিও কেউ কেউ বলছেন, রোহিত শর্মার ফিটনেস সমস্যা রয়েছে। এবার ভারতীয় দলের টেস্ট অধিনায়ক নিয়ে নিজের মতামত দিয়েছেন প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)।

যদিও কেউ কেউ বলছেন, রোহিত শর্মার ফিটনেস সমস্যা রয়েছে

Rohit Sharma Clears Fitness Tests At NCA Ahead Of Selection Meeting For  India's Home Series vs West Indies

হরভজন সিং বলেছিলেন যে রোহিত শর্মা যদি টেস্ট দলের অধিনায়কত্ব না পান তবে ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ বিকল্প হতে পারেন। কপিল দেবের (Kapil Dev) উদাহরণ দিয়ে ভাজ্জি বলেছিলেন যে, “এই সময়ে, আমার মতে, রোহিত শর্মার তিনটি ফর্ম্যাটেরই অধিনায়ক হওয়া উচিত। পুরোপুরি ফিট থাকলে তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করতে পারবেন তিনি। তবে, রোহিত শর্মা যদি মনে করেন যে তিনি তিনটি ফরম্যাটেই অধিনায়কত্ব করতে পারবেন না, তাহলে আমি টেস্ট অধিনায়কত্বের জন্য জসপ্রিত বুমরাহের সঙ্গে আছি। তাকে টেস্ট দলের অধিনায়কত্ব দেওয়া উচিত কারণ একজন ফাস্ট বোলার সবসময় মনে করেন যে তারা খুব বড় চিন্তা করেন।”

টেস্ট অধিনায়ক নিয়ে নিজের মতামত দিয়েছেন প্রাক্তন স্পিনার হরভজন সিং

Jasprit Bumrah didn't make batsman play too often, feels Fanie de Villiers  | Sports News,The Indian Express

হরভজন সিং বলেছেন, “এমনকি কপিল দেবও একজন বোলার ছিলেন। একজন বোলার কেন অধিনায়ক হতে পারে না? আমি এটা জানতে চাই. টিম ইন্ডিয়ার ম্যাচজয়ী খেলোয়াড়দের মধ্যে জসপ্রিত বুমরাহ অনেকের চেয়ে ভালো। জসপ্রিত বুমরাহ আমাদের কত ম্যাচ জিতিয়েছে এবং সম্ভবত একজন বোলারই তা করতে পেরেছে। তাই রোহিত শর্মাকে পাওয়া না গেলে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বের জন্য জসপ্রিত বুমরাহই দারুণ বিকল্প।” এখন পর্যন্ত কপিল দেব এবং অনিল কুম্বলেই একমাত্র বোলার যারা ভারতীয় দলের অধিনায়কত্বের সুযোগ পেয়েছেন।

Leave a comment

Your email address will not be published.