Suved Parkar

রঞ্জি ট্রফির (Ranji Trophy) কোয়ার্টার ফাইনালে স্বপ্নের অভিষেক হয়েছে সুভেদ পারকারের (Suved Parkar)। মুম্বইয়ের (Mumbai) হয়ে খেলতে গিয়ে এই খেলোয়াড় উত্তরাখণ্ডের (Uttarakhand) বিরুদ্ধে ব্যাটিং করেছেন। প্রথম ইনিংসেই ডাবল সেঞ্চুরি করে শিরোনাম হয়েছেন সুভেদ। সর্বত্র তাকে নিয়ে আলোচনা হচ্ছে। সেঞ্চুরির পরও ব্যাট করতে গিয়ে ডাবল সেঞ্চুরি করলেন ২১ বছর বয়সী এই খেলোয়াড়। ২৫২ রান করে আউট হন তিনি। এমন পারফরম্যান্সের পরও প্রশ্ন আসে কে সুভেদ পারকার?

সুভেদ পারকার ভাগ্যবান যে তিনি তার রঞ্জি অভিষেকের সুযোগ পেয়েছিলেন

সুভেদ পারকার একজন ব্যাটিং অলরাউন্ডার। তিনি একজন ডান হাতি ব্যাটসম্যান এবং তার বোলিং স্টাইল ডান হাতি অফ ব্রেক। তিনি ৬ এপ্রিল ২০০১ সালে জন্মগ্রহণ করেন। তিনি মুম্বইয়ের হয়ে খেলেন এবং ২০১৯-২০ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অংশ ছিলেন। তিনি স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল থেকে এসেছেন, যেখান থেকে রোহিত শর্মাও (Rohit Sharma) এসেছেন। সুভেদ পারকার ভাগ্যবান যে তিনি তার রঞ্জি অভিষেকের সুযোগ পেয়েছিলেন। চোটের কারণে খেলতে পারেননি মিডল অর্ডারে মুম্বইয়ের হয়ে খেলা অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। এমতাবস্থায় সুভেদ পারকার খেলার সুযোগ পেলেন এবং এই সুযোগের পুরো সদ্ব্যবহার করে ব্যাট হাতে চমক দেখালেন।

মুম্বই দলের কোচ হিসেবে কাজ করছেন মুজুমদার

রঞ্জি অভিষেকেই দ্বিশতরান! রোহিত শর্মার স্কুল থেকে উঠে আসা মুম্বইয়ের নয়া প্রতিভা সুভেদ পারকারকে চিনে নিন 1

মুম্বইয়ের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণীর অভিষেকে তিনি ডাবল সেঞ্চুরি করেন। তার আগে অমল মুজুমদার (Amol Mujumdar) এই কাজটি করেছিলেন। বিশেষ ব্যাপার হল এই সময়ে মুম্বই দলের কোচ হিসেবে কাজ করছেন মুজুমদার। ড্রেসিংরুমে বসে পারকারের ইনিংস উপভোগ করেন তিনি। পারকার ছাড়াও মুম্বইয়ের হয়ে এই কোয়ার্টার ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করেছিলেন সরফরাজ খানও (Sarfraz Khan)। সরফরাজ খানও চলছে দুর্দান্ত ফর্মে। ৮ উইকেটে ৬৪৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে মুম্বই। এবং এই কোয়ার্টার ফাইনালেও জিতে যায় মুম্বই।

Leave a comment

Your email address will not be published.