বিরাট-বুমরাহকে বাদ দিয়ে নিজের বর্ষসেরা টেস্ট একাদশ বাছলেন আকাশ চোপড়া, দলে এই তিন ভারতীয় 1

যদিও ২০২১ সাল শেষ হতে এখনও সময় বাকি আছে, প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটার আকাশ চোপড়া ২০২১ সালের সেরা টেস্ট একাদশ বেছে নিয়েছেন। সারা বিশ্বের টেস্ট দলগুলোর মধ্যে এ বছর দুর্দান্ত পারফর্ম করা ১১ জন খেলোয়াড় এই দলে জায়গা পেয়েছেন। তবে চোপড়ার এই দলে ভারতীয় খেলোয়াড়রা এক-তৃতীয়াংশের বেশি শক্তি দেখাচ্ছেন। তিনি ১১জন খেলোয়াড়ের মধ্যে ভারত থেকে ৪ জন খেলোয়াড়কে বেছে নিয়েছেন। নিউজিল্যান্ডকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন করা ক্যাপ্টেন কেন উইলিয়ামসন এই টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন।

Virat Kohli on Jasprit Bumrah: 'Batsmen will be running scared after  Melbourne masterclass'

বিখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার আকাশ চোপড়ার এই টেস্ট প্লেয়িং ইলেভেনের আরেকটি বিশেষ বিষয় হল অস্ট্রেলিয়ার মতো কিংবদন্তি দলের কোনো খেলোয়াড়ই এই দলে জায়গা করে নিতে পারেননি। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার কোনো খেলোয়াড়ই চোপড়াকে মুগ্ধ করতে পারেনি। চোপড়া তার ইউটিউব চ্যানেলে তার টেস্ট একাদশ ২০২১ নির্বাচন করেছেন।  এই প্রাক্তন টেস্ট ব্যাটসম্যান যে খেলোয়াড়দের এই দলে জায়গা দিয়েছেন তাদের বছরের পারফরম্যান্সের পরিসংখ্যান রেখে, তিনি তার নির্বাচনের কারণও স্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন। এই দলে তিনি রোহিত শর্মাকে প্রথম স্থানে রেখেছেন। রোহিত ছাড়াও, আমরা যদি অন্য ৩ ভারতীয় খেলোয়াড়ের কথা বলি, তবে তারা হলেন- উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেল। ভারতীয় খেলোয়াড় ছাড়াও শ্রীলঙ্কার একজন, ইংল্যান্ড, পাকিস্তান ও নিউজিল্যান্ডের থেকে ২-২ জন এই দলে জায়গা পেয়েছেন।

এটি ২০২১ সালের জন্য আকাশ চোপড়ার টেস্ট একাদশ – রোহিত শর্মা (ভারত), দিমুথ করুনারত্নে (শ্রীলঙ্কা), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), ফাওয়াদ আলম (পাকিস্তান), ঋষভ পন্থ (ভারত), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), রবিচন্দ্রন অশ্বিন (ভারত) , অক্ষর প্যাটেল (ভারত), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড) এবং শাহীন আফ্রিদি (পাকিস্তান)।

Leave a comment

Your email address will not be published.