ENG vs SA

ENG vs SA: ইংলান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৯ জুলাই থেকে। আর ঠিক তার পরেই টি-টোয়েন্টি সিরিজেও হবে সমান সংখ্যক ম্যাচ। এরপর ১৭ আগস্ট থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে তিনটি টেস্ট ম্যাচ খেলা হবে। এই সফরের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। কনুইয়ের চোটে ইংল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাদা বলের অধিনায়ক তেম্বা বাভুমা। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে কনুইতে চোট পান টেম্বা। তাদের সুস্থ হতে আট সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। তাই তাকে বাদ দিয়ে দল ঘোষণা করেছে প্রোটিয়া শিবির। পুরো ফিট দল নিয়েই মাঠে নামতে চাইছে তারা।

অধিনায়ক হবেন ডেভিড মিলার ও কেশব মহারাজ

ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন এই দুর্দান্ত ক্রিকেটার, ইনি হতে পারেন উপযুক্ত বিকল্প !! 1

তার অনুপস্থিতিতে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের জন্য ডেভিড মিলার এবং ওয়ানডে সিরিজের জন্য কেশব মহারাজকে স্ট্যান্ড-ইন অধিনায়ক হিসেবে মনোনীত করেছে। টি-টোয়েন্টি স্কোয়াডের দুটি বড় বাছাই হল ২১ বছর বয়সী ফাস্ট বোলার জেরাল্ড কোয়েটজি এবং রিলি রোসো। রিলি শেষবার ২০১৬ সালে আন্তর্জাতিক মঞ্চে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করেছিলেন। ছয় বছর পর ফিরছেন রিলি। নির্বাচক ভিক্টর ম্পিতসাং বলেছেন, “এই মুহূর্তে টি-টোয়েন্টি ফর্ম্যাট আমাদের জন্য একটি উচ্চ অগ্রাধিকার। আমরা খেলোয়াড়দের সুযোগ দিতে চাই এবং সেরা সমন্বয় নিয়ে কাজ করতে আগ্রহী।

রাবাদাকে বিশ্রাম দেওয়া হল

ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন এই দুর্দান্ত ক্রিকেটার, ইনি হতে পারেন উপযুক্ত বিকল্প !! 2

কাগিসো রাবাদাকে ওয়ানডে থেকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং এই মাসের শুরুতে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ট্রিস্টান স্টাবস তার জায়গা ধরে রেখেছেন। দক্ষিণ আফ্রিকা বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডিংয়ে ৭১.৪৩ জয়ের শতাংশের সাথে টেবিল-টপার অস্ট্রেলিয়ার পিছনে দ্বিতীয় স্থানে রয়েছে। এই সিরিজ জিততে পারলে তাদের এই অবস্থানের আরও উন্নতি হবে।

ওডিআই দল:

কেশব মহারাজ (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হেন্ডরিক্স, মার্কো জেনসেন, হেনরিক ক্লাসেন, জানেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যান্ডিলে ফেহলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, এনরিকে নর্টজে, তাবরেজ শামসি, রাসেন উইলিয়ামস লিমিটেড,খায়া জনৃডো, কাইল রেইন

 

Read More: রোহিতের পর ফের কারোনা আক্রন্ত এই তারকা, আবারও বন্ধ হতে পারে ক্রিকেট !!

Leave a comment

Your email address will not be published.