রোহিতের পর ফের কারোনা আক্রন্ত এই তারকা, আবারও বন্ধ হতে পারে ক্রিকেট !! 1

SL vs AUS: গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি খেলা চলছে। এই ম্যাচের তৃতীয় দিনে প্রাক্তন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের কোভিড পজিটিভ ধরা পড়েছে। এরপর তাকে পরবর্তী পরীক্ষার বাইরে রেখে আইসোলেশনে পাঠানো হয়েছে। দলের এই তারকা ক্রিকেটারকে ঘিরে এমন একটা সমস্যা লঙ্কা দলের জন্য বড় একটা ধাক্কা।

কোয়ারেন্টাইনে রয়েছেন ম্যাথুস

math

এই ম্যাচে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ৩৯ রান করেন ৩৫ বছর বয়সী ম্যাথুস। অলরাউন্ডার শুক্রবার সকালে শ্রীলঙ্কা শিবিরকে কোভিড ১৯ লক্ষণ সম্পর্কে অবহিত করেন। তারপর থেকে তাকে প্রোটোকল অনুসারে কোয়ারেন্টাইন করা হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) টুইটারে খবরটি নিশ্চিত করে বলেছে, “অ্যাঞ্জেলো ম্যাথুস কোভিড-১৯ এর জন্য পজিটিভ পরীক্ষা করেছেন। তাকে দ্রুত অ্যান্টি-জেন পরীক্ষা করা হয়েছিল যেখানে তার হাল্কা লক্ষণ রয়েছে। তিনি অসুস্থ বোধ করছেন।”

করোনায় আক্রান্ত হয়ে তৃতীয় দিনে মাঠে নামেননি ম্যাথিউস। তার জায়গায় মাঠে থাকতে দেখা যায় ওশাদা ফার্নান্দোকে। জানিয়ে রাখা ভালো যে অস্ট্রেলিয়া এই ম্যাচে ১০ উইকেটে জিতেছে। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল মাত্র ৫ রান, যা তারা বিনা উইকেটে ৪ বলে করে ফেলেছে। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

সহজ জয় পেল অস্ট্রেলিয়া

রোহিতের পর ফের কারোনা আক্রন্ত এই তারকা, আবারও বন্ধ হতে পারে ক্রিকেট !! 2

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার কাছে ১০৯ রানে পিছিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার পুরো দল তাসের ঘরের মতো ভেঙে পড়ে। মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার পুরো দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন অধিনায়ক করুনারত্নে। একই সময়ে অস্ট্রেলিয়ার হয়ে আবারও নাথান লিয়ন ৪ উইকেট নেন, এছাড়া ট্রাভাস হেড ৪টি ও মিচেল সুইপসন ৩টি উইকেট নেন।

এই ম্যাচে নাথান লিয়ন নিয়েছেন ৯ উইকেট। গোটা ম্যাচ জুড়েই বিপক্ষ দলের ব্যাটসম্যানদের নাস্তানাবুদ বানালেন তিনি। দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেওয়ার মধ্যে দিয়ে সবচেয়ে বেশি উইকেটের নিরিখে কপিল দেবকে ছাড়িয়ে গেছেন নাথান লিয়ন। লিওন এখন পর্যন্ত ১০৯ টেস্টে মোট ৪৩৬ উইকেট নিয়েছেন, যেখানে কপিল দেব ১৩১ টেস্টে ৪৩৪ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.