ENG vs IND: রোহিতের অনুপস্থিতিতে নেতৃত্বে বুমরাহ, ৩৫ বছর পর বিরাট ইতিহাস গড়বেন এই ফাস্ট বোলার! 1

ENG vs IND: শুক্রবার থেকে শুরু হতে চলেছে ইংল্যান্ড ক্রিকেট দল ও ভারতীয় ক্রিকেট দলের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচ। তার ঠিক আগে, বিসিসিআই ভারতীয় দলের অধিনায়ক কে হবেন সেই জল্পনার অবসান ঘটিয়ে জানিয়ে দেয় যে জসপ্রিত বুমরাহ এই গুরুত্বপূর্ণ ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন। হ্যাঁ, রোহিত শর্মা করোনা থেকে সেরে উঠতে পারেননি যার কারণে তিনি এই টেস্ট ম্যাচ থেকে বাদ পড়েছেন। তার অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে জসপ্রীত বুমরাহকে। শুধু তাই নয়, দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ঋষভ পন্থকে।

টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন জাসপ্রিত বুমরাহ

অনুশীলন ম্যাচে করোনায় আক্রান্ত হন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট ম্যাচের আগে তিনি সুস্থ হয়ে উঠতে পারেন বলে ধারণা করা হচ্ছিল। তাই ম্যাচের আগের দিন পর্যন্ত অপেক্ষা করেছিল বোর্ড। কিন্তু এখন বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI নিজেই অফিসিয়াল পোস্ট শেয়ার করে নিশ্চিত করেছে যে এই গুরুত্বপূর্ণ ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ।

শুধু তাই নয়, টেস্ট দলে সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থকে। রোহিত শর্মার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াতে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারার মতো অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে যারা ইংল্যান্ডের পরিস্থিতি খুব ভালোভাবে বোঝেন এবং ড্রেসিংরুমে ভারতের পক্ষে এটি দারুণ কাজে আসবে তাতে কোন সন্দেহ নেই।

ইতিহাসের পুনরাবৃত্তি হবে ৩৫ বছর পর

ENG vs IND

রোহিত শর্মার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রীত বুমরাহকে টেস্ট দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। শুক্রবার যখন বুমরাহ অধিনায়ক হিসাবে মাঠে নামবেন, তখন ৩৫ বছর পর আবার ইতিহাসের পুনরাবৃত্তি হবে। আসলে, কপিল দেবের পর এই প্রথম কোন ফাস্ট বোলারকে টেস্ট দলের নেতৃত্ব দিতে দেখা যাবে। এটা উল্লেখ্য যে, ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে ভারত যদি পঞ্চম টেস্ট ম্যাচটি জিততে বা ড্র করতে সফল হয় তাহলে ১৫ বছর পর ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতার দারুণ সম্ভাবনা রয়েছে।

Leave a comment

Your email address will not be published.