"দলে সুযোগ পেতে সঞ্জুকে করতে হবে অপেক্ষা..." দল নিয়ে বড় বয়ান দিলেন শিখর ধাওয়ান !! 1

ভারতীয় দলের নির্বাচন নিয়ে উঠেছে নানা প্রশ্ন, দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে (Rishabh Pant) বারবার সুযোগ দেওয়ার জন্য, এবার এই সম্মন্ধে মুখ খুললেন ভারতীয় দলের অধিনায়ক ( ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের) শিখর ধাওয়ান (Shikhar Dhawan), বর্তমানে সব প্রান্তের সাদা বলে ক্রিকেটে পারফরমেন্স ভালো নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি শেষবারের মতো তার ফর্ম দেখিয়েছিলেন যেখানে তিনি ভারতকে সিরিজ জয় করতে সহায়তা করেছিলেন, কিন্তু তারপর থেকে ৯ টি ইনিংস কেটে গেল তিনি ৩০-এর গণ্ডিও পার করতে পারলেন না, সিঙ্গিল ডিজিটে আউট হয়েছেন পাঁচ বার, ভারতের এই উইকেট রক্ষক ব্যাটসম্যান কে বারবার সুযোগ দেওয়ায় সমালোচনার মুখে হতে হয়েছে ভারতীয় অধিনায়কদের।

ঋষভ পন্থ একজন ম্যাচ উইনার

"দলে সুযোগ পেতে সঞ্জুকে করতে হবে অপেক্ষা..." দল নিয়ে বড় বয়ান দিলেন শিখর ধাওয়ান !! 2

ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০২২ এ নির্বাচিত হয়েছিলেন ঋষভ পন্থ, তবে তিনি কেবলমাত্র দুটি ম্যাচেই খেলার সুযোগ পেয়েছিলেন। তারপরে নিউজিল্যান্ড সিরিজে তার নির্বাচন হয় যেখানে তিনি প্রতিটি ম্যাচেই খেলেছেন, তবে দলের হয়ে নির্ধারিত পারফরমেন্সে তিনি করতে পারেননি, নিউজিল্যান্ড সফরে ভারতীয় ওডিআই দলের অধিনায়ক ছিলেন শেখর ধাওয়ান, তিনি ঋষভ পন্থকে একজন ম্যাচ উইনার হিসেবে বিবেচিত করেছেন। এ সম্বন্ধে বলতে গিয়ে শিখর ধাওয়ান বলেছেন, “ঋষভ একজন ম্যাচ উইনার, আপনাকে সর্বদা বিবেচনা করতে হবে কে আপনার দলের হয়ে ম্যাচ জিতাবেন এবং সেই ভাবেই আপনাকে দল গঠন করতে হবে। “

টেস্ট ক্রিকেটে সাফল্যের শিখরে ঋষভ পন্থ

"দলে সুযোগ পেতে সঞ্জুকে করতে হবে অপেক্ষা..." দল নিয়ে বড় বয়ান দিলেন শিখর ধাওয়ান !! 3

ঋষভ পন্থ দলের হয়ে অনেক ম্যাচ উইনিং নক খেলেছেন টেস্ট ক্রিকেটে, কিন্তু তিনি একদিনের ফরম্যাট ও টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো পারফরমেন্স দেখাতে পারেননি। যেখানে সঞ্জু স্যামসন  ২০২২ সালে ১০ টি ওডিআই ম্যাচে ৩৩০ রান করে ফেলেছেন। এ বিষয়ে মন্তব্য করে শিখর ধাওয়ান বলেছেন, “সঞ্জু স্যামসন  দলের হয়ে বেশ ভালই পারফরম্যান্স দেখিয়েছেন যখন তিনি সুযোগ পেয়েছেন , তবে কখনো কখনো সুযোগ পেতে গেলে অপেক্ষা করতে হয় কারণ অন্যদিকে একজন খেলোয়াড় যিনি (ঋষভ পন্থ )ভারতের হয়ে অনেক ম্যাচে জিতিয়েছেন তাকেও দলে নেওয়াটা গুরুত্বপূর্ণ এবং সে যদি পারফরম্যান্স না করে তাহলে তাকে সুযোগ দেওয়াটাও গুরুত্বপূর্ণ।”

নিউজিল্যান্ডের কাছে ভারতের পরাজয়

"দলে সুযোগ পেতে সঞ্জুকে করতে হবে অপেক্ষা..." দল নিয়ে বড় বয়ান দিলেন শিখর ধাওয়ান !! 4

ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যবধানে পরাজিত হয়েছে ওডিআই সিরিজে, যেখানে সবথেকে বড় ভিলেনের রূপ ধারণ করেছিল বৃষ্টি। এ বিষয়ে মন্তব্য করে ধাওয়ান বলেছেন, এটি (বৃষ্টি) খুবই বিরক্তিকর , আমাদের হাতে বৃষ্টিকে আটকানোর কোন ক্ষমতা নেই, আমরা এই সিরিজে অনেক ভুল করেছি সেগুলিকে আগামী দিনে ঠিক করার চেষ্টা করব, দলের মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হল দলের একতা বজায় রাখা, এখন মূল দলটি বাংলাদেশে যাবে যদি সেখানে ১-২ জন আঘাতপ্রাপ্ত হন তাহলে দলে তরুণ খেলোয়ারেরা সুযোগ পেতে পারেন।”

Read More: IND vs BAN: ভারতের বিরুদ্ধে নামার আগে চরম সমস্যায় বাংলাদেশ, চোট পেয়ে দল থেকে আউট এই তারকা ক্রিকেটার !!

Leave a comment

Your email address will not be published.