IND vs BAN: ভারতের বিরুদ্ধে নামার আগে চরম সমস্যায় বাংলাদেশ, চোট পেয়ে দল থেকে আউট এই তারকা ক্রিকেটার !! 1

IND vs BAN: ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজে মাঠে নামা আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ। পুরোনো পিঠের ব্যথার কারণে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলতে পারবেন না বাংলাদেশের ত পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে তাসকিনের ব্যাকআপ হিসেবে দলে ডাকা হয়েছে শরিফুল ইসলামকে। বাংলাদেশে ক্রিকেট বোর্ডে এক বড় কর্তা এই বিষয়ে বলেছেন, “ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছে তাসকিন। তার পিঠের পুরোনা ব্যথার কারণেই এমনটা হল। তার উন্নতি পর্যবেক্ষণ করে পরবর্তী সময়ে তার খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।”

চোট সমস্যায় জেরবার বাংলাদেশ

IND vs BAN: ভারতের বিরুদ্ধে নামার আগে চরম সমস্যায় বাংলাদেশ, চোট পেয়ে দল থেকে আউট এই তারকা ক্রিকেটার !! 2

গত বুধবার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন ম্যাচের সময় কুঁচকির চোট পেয়ে এমনিতেই চাপে রয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। তামিমের বিষয়টা নিয়ে সেই কর্তা আরও বলেন, ‘তামিমের স্ক্যান রিপোর্টের অপেক্ষা করছি আমরা। তার কুঁচকির চোট এবং তার খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিতে ফিজিশিয়ান তাকে স্ক্যান করতে বলেছে।’

চোট পেয়ে বাইরে তামিমও

IND vs BAN: ভারতের বিরুদ্ধে নামার আগে চরম সমস্যায় বাংলাদেশ, চোট পেয়ে দল থেকে আউট এই তারকা ক্রিকেটার !! 3

তবে শুধু তাসকিন নয়, ভারতের বিরুদ্ধে ম্যাচ থেকে ছিটকে গেলেন দলের অধিনায়ক তামিম ইকবাল। শোনা যাচ্ছে, তাঁর কুঁচকিচে চোট রয়েছে। এই চোটের কারণে দলের নিয়মিত অধিনায়ককে ছাড়াই ভারতের বিরুদ্ধে খেলতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শুধু ওয়ানডে সিরিজ নয়, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও তামিমকে পাওয়া নিয়ে আশঙ্কা রয়েছে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র। সিরিজের আগে বুধবার নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলার সময়ে চোট পান তামিম। চোট কতটা গুরুতর, সেটা জানার জন্য তামিমের স্ক্যান করানো হয়। এর পর বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে তামিমকে দু’সপ্তাহ বিশ্রাম নিতে বলেছে।

এবারের এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের আসর থেকে খালি হাতে ফিরতে হয় ভারতকে। দুই টুর্নামেন্টেই ডাহা ফেল করে রোহিত শর্মার দল। বাংলাদেশও একইভাবে খারাপ ফলের শিকার। সব মিলিয়ে তাই আগামী বছর ভারতের মাটিতে বসতে চলা ৫০ ওভারের বিশ্বকাপের আগে নিজেরদের তৈরি করে নিতে মরিয়া দুই শিবিরই। উল্লেখ্য, আগামী রবিবার মিরপুরে হবে প্রথম ওয়ানডে। ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। শেষ ম্যাচ হবে ১০ ডিসেম্বর চট্টগ্রামে। দুই দলের দুটি টেস্ট ১৪ ও ২২ ডিসেম্বর। সব মিলিয়ে এই সিরিজ ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে।

Leave a comment

Your email address will not be published.