CWG 2022: পাকিস্তানের সমানে আজ বিরাট মুশকিল, ম্যাচ জিততে পাক দলকে ভয়ঙ্কর রূপ দেখাবে ভারত! 1

CWG 2022: কমনওয়েলথ গেমসে আজ ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়ে তোলপাড় দুনিয়া। এই লড়াইয়ে দুই দলের কাছে হেরে যাওয়াটা হবে ভয়ঙ্কর একটা বিষয়। কারণ, দুই দলই শেষ ম্যাচে হেরেছে এবং এখন আরেকটি পরাজয় তাদের সেমিফাইনালে ওঠার সমীকরণ নষ্ট করতে পারে। ভারত ও পাকিস্তান এখনও পর্যন্ত ১১ বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে, যার মধ্যে পাকিস্তানের দল মাত্র ২ বার জিতেছে এবং ৯ বার এটি ভারতের পকেটে গিয়েছে। অর্থাৎ এই ম্যাচে নামার আগে ভারতের পাল্লা ভারী এবং এমন পরিস্থিতিতে তা পাকিস্তানের জন্য বিপর্যয়ের চেয়ে কিছু কম নয়।

গ্রুপ পর্বে এটি হবে দুই দলের দ্বিতীয় ম্যাচ। এর আগে ভারত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে পরাজিত হয়েছিল। অন্যদিকে, পাকিস্তানকে হারিয়ে দেয় বার্বাডোজের দল। ভারত ও পাকিস্তান বর্তমানে তাদের গ্রুপ পয়েন্ট টেবিলে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। এই দুটির রান রেটও মাইনাসে। তবে পাকিস্তানের চেয়ে ভারতের অবস্থান কিছুটা ভালো।

পাকিস্তানের টিকিট কাটবে টিম ইন্ডিয়া

CWG 2022: পাকিস্তানের সমানে আজ বিরাট মুশকিল, ম্যাচ জিততে পাক দলকে ভয়ঙ্কর রূপ দেখাবে ভারত! 2

এখন এমন পরিস্থিতিতে আজ যদি ভারতীয় দল পাকিস্তানকে হারায়, তাহলে তাদের জন্য অসুবিধা বাড়বে। পাকিস্তান দল কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালে না গিয়ে দেশে ফেরার প্রস্তুতি নেওয়ার সম্ভাবনা তখন আরও বাড়বে। একই সঙ্গে ভারতীয় দলের সেমিফাইনালে যাওয়ার রাস্তা তৈরি করতে দেখা যাবে জয়কে। এরপর ভারতকে পরের ম্যাচ খেলতে হবে বার্বাডোসের বিপক্ষে, অন্যদিকে পাকিস্তানকে খেলতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। শুধু আজকের নয়, পরের ম্যাচেও জেতা দুই দলেরই দরকার। আর যদি দেখা যায়, পাকিস্তানের চেয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দলের পথ অনেক সহজ।

পাকিস্তানের থেকে পাল্লা ভারী ভারতের

CWG 2022: পাকিস্তানের সমানে আজ বিরাট মুশকিল, ম্যাচ জিততে পাক দলকে ভয়ঙ্কর রূপ দেখাবে ভারত! 3

আজ, ভারতীয় মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে পাকিস্তানকে দুর্বল দেখাচ্ছে কারণ তাদের মধ্যে খেলা শেষ টি-টোয়েন্টি ম্যাচ থেকেও এর ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দুই দলের মধ্যে এখন পর্যন্ত ১১টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে, যার মধ্যে পাকিস্তানি মহিলারা মাত্র ২টি জিতেছে। অর্থাৎ ৯টি ম্যাচের সবকটিতে জিতেছে ভারত। যদি ইংল্যান্ডের মাটিতে দুই দলের পারফরম্যান্সের দিকে তাকাই, যেখানে ভারত এখন পর্যন্ত খেলা ১৫ টি-টোয়েন্টির মধ্যে ৫টি জিতেছে। একই সময়ে, পাকিস্তান দল ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জিতেছে। পরিসংখ্যানের এই পার্থক্য আজ ভারতকে পাকিস্তানের চেয়ে এগিয়ে দিয়েছে।

Leave a comment

Your email address will not be published.