VIDEO: ব্যাটসম্যান থেকে বোলার হলেন Cheteshwar Pujara, স্পিনের জালে নাচালেন ইংরেজ ব্যাটসম্যানদের 1

Cheteshwar Pujara: ভারতীয় দলের তারকা মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara) এই মুহূর্তে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছে। পুজারাকে টেস্ট ফর্ম্যাটে ভারতীয় দলের (Team India) ব্যাটিংয়ের মেরুদন্ড মনে করা হয়। কারণ একবার ক্রিজে সেট হয়ে যাওয়ার পর বোলারদের পক্ষে তাকে আউট করা মুশকিল হয়ে যায়। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হচ্ছে, যেখানে পুজারাকে ব্যাটসম্যান নয় বরং বোলার হিসেবে দেখা যাচ্ছে।

বোলিংয়েও নিজের কৃতিত্ব দেখালেন চেতেশ্বর পুজারা

সাধারণত নিজের স্থিতিশীল ব্যাটিংয়ের জন্য জনপ্রিয় ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। প্রসঙ্গত, পুজারা ভারতীয় দলের হয়েও বোলিং করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে (ENG vs IND) টেস্ট ম্যাচের পর ইংল্যান্ডে ক্রিকেট খেলছেন চেতেশ্বর পুজারা। যেখানে তিনি ইংল্যান্ডের মাটিতে নিজের লেগ স্পিনের জাদুতে ইংরেজ ব্যাটসম্যানদের নাকানি চোবানি খাইয়েছেন।

চেতেশ্বর পুজারা সাসেক্সের হয়ে লিস্টারশায়ারের বিরুদ্ধে বোলিং করেছেন। চেতেশ্বর পুজারা এক ওভারে মাত্র ৮ রান দেন। কিন্তু পুজারা নিজের এই ওভারে একটিও উইকেট নিতে পারেননি। যদিও এই পিচে স্পিনাররা খুব বেশি টার্ন পাননি। যে কারণে পুজারাও বোলিং করার সময় ব্যাটসম্যানকে বিট করতে পারেননি।

কাউন্টি ক্রিকেটের মাধ্যমে টেস্ট দলে করেছিলেন প্রত্যাবর্তন

Cheteshwar Pujara

গত বছর দক্ষিণ আফ্রিকায় খেলা হওয়ায় টেস্ট সিরিজে চেতেশ্বর পুজারা বিশেষ কিছুই করে দেখাতে পারেননি ব্যাটিংয়ে। যে কারণে তাকে ভারতীয় টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও চেতেশ্বর পুজারা হার মানেননি। আর তিনি ইংল্যান্ডে কাউন্টি খেলে দুর্দান্তভাবে ফর্মে ফিরে এসেছিলেন। এখানে সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলে তিনি দুটি সেঞ্চুরি আর দুটি ডবল সেঞ্চুরি করেছিলেন। যার ফলে তাকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে ফিরিয়েও আনা হয়েছিল।

এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া টেস্ট সিরিজে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। পুজারা ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া পঞ্চম তথা শেষ টেস্টে ওপেনিং করার সুযোগ পান। এই টেস্টে তিনি প্রথম ইনিংসে ১৩ আর দ্বিতীয় ইনিংসে ৬৬ রান করেন। অন্যদিকে পুজারাকে বর্তমানে আবারও ভারতীয় দলের হয়ে টেস্ট খেলার জন্য অপেক্ষা করতে হবে। কারণ ভারতীয় দল বর্তমানে টি-২০ ক্রিকেটে বেশি মনোযোগ দিচ্ছে।

Leave a comment

Your email address will not be published.