T 20 বিশ্বকাপে এই খেলোয়াড়কে ভারতের ওপেনার হিসাবে দেখতে চান প্ৰাক্তন পাক ব্যাটসম্যান 1

কে এল রাহুল বর্তমান ভারতীয় ক্রীকেটের তরুণ প্রজন্ম এবং উদীয়মান প্রতিষ্ঠিত তারকা। এই প্রতিষ্ঠিত তারকা ব্যাট হাতে যেমন সাবলীল ঠিক তেমনি সমানভাবে উইকেটকিপার এর দায়িত্ব পালন করে থাকেন , কে এল রাহুল এমন একজন ব্যাটসম্যান যাকে ভারতীয় দল একজন ওপেনার হিসাবে যেমন ইনিংস সাজাতে দেখেছে ঠিক তেমনি ৬নম্বর জায়গাতে ব্যাট করে নেমে ম্যাচ জেতাতেও দেখেছে , তাই তো মাঝে মাঝে তাকে “কামাল লাজবাব রাহুল ” বলা হয়ে থাকে। ব্যাটিং এর পাশাপাশি উইকেটের পেছনে দাঁড়িয়ে দলকে সমান ভাবে ম্যাচ জেতাতে তিনি সক্ষম।

T 20 বিশ্বকাপে এই খেলোয়াড়কে ভারতের ওপেনার হিসাবে দেখতে চান প্ৰাক্তন পাক ব্যাটসম্যান 2

আসন্ন্য t20 ওয়ার্ল্ড কাপ এর জন্য ভারতীয় ওপেনিং পার্টনারশিপে কে এল রাহুল যে বড়ো ভূমিকা বা অবদান রাখতে পারেন সেটা মনে করেছেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার সালমান বাট , বাট মনে করেন ওপেনিংয়ে রোহিত শর্মার সাথে কে এল রাহুল যদি ইনিংসের শুরু করে তবে ভারতীয় দল একটা স্কোরের দিকে অনায়াসে এগিয়ে যেতে পারবে।

গত ইংল্যান্ড সিরিজে কে এল রাহুল চরম ব্যর্থ হন তার জন্য তিনি দলের বাইরেও চলে যান তার জায়গাতে ওপেন করতে আসেন অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মার সাথে আনবোদ্দ্য জুটি বেঁধে ভারতকে ম্যাচ জেতাতে সাহায্য করেন তাই বিরাট কোহলি মনে করেন তিনি চাইলেও ওপেনিংয়ে ব্যাট করতে আসতেপারেন। বাটকে একটি সাক্ষাৎকারে জানতে চাওয়া হয় যে তিনি আসন্ন্য t2o ওয়ার্ল্ড কাপে ভারতীয় ওপেনিং জুটি কেমন ভাবছেন এমনকি তাকে এটাও জিজ্ঞাসা করা হয় যদি পৃথ্বি স্ব ওপেনিংয়ে আসেন তাহলে সেটা কেমন হবে।

T 20 বিশ্বকাপে এই খেলোয়াড়কে ভারতের ওপেনার হিসাবে দেখতে চান প্ৰাক্তন পাক ব্যাটসম্যান 3

সালমান বাট বলেন ভারতের হাথে অনেক ভালো ভালো আন্তর্জাতিক খেলোয়াড় আছেন যারা ওপেনিংয়ে ভালো খেলার ক্ষমতা রাখেন, তাই ভারতের কাছে এটা সব থেকে মাথা বেথার বড়ো কারণ যে কার বদলে কাকে খেলানো হবে। পৃথ্বি স্ব এর বেপারে বাট বলেন তার মধ্যে এখনো সেই অভিজ্ঞতার অভাব রয়েছে যাতে করে সে বড়ো মঞ্চে ভারতের হয়ে ভালো পারফর্মেন্স করতে পারেন।

বাট বলেন যদি কে এল রাহুল কে খেলানো যায় তাহলে একজন ব্যাটসম্যানের পাশাপাশি ভারতীয় দল একজন উইকেটকিপার পেয়ে যাবে এবং সেই জায়গাতে দাঁড়িয়ে বিরাট কোহলি একজন অতিরিক্ত ব্যাটসম্যান অথবা একজন অতিরিক্ত বোলার খেলতে পারবেন। বাট আরো বলেন সদ্য স্তগিত হয়ে যাওয়া আইপিএল এ শিখর ধাওয়ান , পৃথ্বি শ এবং কে এল রাহুল অনেক রান করেছেন কিন্তু যদি অতিরিক্ত ওপেনারের কথা ভাবাই হয় তাহলে সেটা কখনোই পৃথ্বি শ হতে পারেন না কারণ তার এখনো তাড়াতাড়ি উইকেট ছুঁড়ে দিয়ে আসবার প্রবণতা যায়নি তাই তিনি কে এল রাহুল কেই প্রথম চয়েস হিসাবে রাখছেন।

T 20 বিশ্বকাপে এই খেলোয়াড়কে ভারতের ওপেনার হিসাবে দেখতে চান প্ৰাক্তন পাক ব্যাটসম্যান 4

ভারতীয় দলের কাছে এখন সব থেকে গুরুত্বপূর্ণ হলো ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখা যাক এই ফাইনালে ভারতীয় দল এক যোগ্য দল হিসাবে উত্তিন্ন হতে পারে কিনা , তবে আসন্ন্য t20 ওয়ার্ল্ড কাপের কথা অবশ্যই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং ভারতীয় টীম ম্যানেজমেন্ট মাথায় রেখেছে। তারা হয়তো এখন থেকেই প্রতিটি খেলোয়াড়ের ওপর সমানভাবে গুরুত্বপূর্ণ নজর রাখছে শেষ অব্দি এটাই দেখার কে সুযোগ পায় কে পায় ন। তবে যেই সুযোগ পাক সে যেন ভারতীয় দলকে বিশ্বের দরবারে মুখ উজ্জ্বল করতে সাহায্য করে।

Leave a comment

Your email address will not be published.