জো রুটের জায়গায় বিশ্বের এই সেরা ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে চাইছেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটাররা !! 1

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটের (Joe Root) পদত্যাগের পর এখন আলোচনা জোরদার হয়েছে কার কাঁধে ইংল্যান্ড ক্রিকেটের পরবর্তী দায়িত্ব। বেন স্টোকস তালিকায় এগিয়ে থাকলেও ররি বার্নস, স্টুয়ার্ট ব্রড এবং জস বাটলারও দাবি করতে পারেন। অ্যাসেজ সিরিজে খারাপ ফল করেছে ইংল্যান্ড। শুধু সেটাই নয়, সম্প্রতি টেস্ট ম্যাচে ইংল্যান্ডের পারফরমেন্স খুব একটা ভালো নয়। আর সেই কারণেই টেস্ট দলের অধিনায়কত্ব থেকে ইস্তাফা দিয়েছেন রুট।জো রুটের জায়গায় বিশ্বের এই সেরা ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে চাইছেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটাররা !! 2

তবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন বিশ্বাস করেন যে বেন স্টোকসই একমাত্র ব্যক্তি যার এখন টেস্ট দলের দায়িত্ব নেওয়া উচিত। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছেন যে “স্টোকসের একটি তীক্ষ্ণ ক্রিকেটিং মন আছে। আপনি দেখতে পাবেন যে তিনি যখন ব্যাট করেন তখন তিনি অবিশ্বাস্যভাবে জেতার জন্য দুর্দান্ত খেলেন। একজন অধিনায়ক হিসেবে এটাই সবচেয়ে জরুরি বিষয়। আশা করছি ওই দলের দায়িত্ব নেবে।”

প্যাট কামিন্সের উদাহরণ টানেন মাইকেল ভন

Joe Root

নাসের হুসেনের মতো একই কথা বলেছেন মাইকেল ভনও। তিনিও মনে করছেন বেন স্টোকসই অধিনায়কত্ব নেওয়ার ব্যাপারে তিনিই সেরা। ভন লিখেছেন যে, স্টোকসের এতটা অধিনায়কত্বের অভিজ্ঞতা নেই তবে যদি খেলার অভিজ্ঞতা থাকে তবে কখনও কখনও এটি এতটা গুরুত্বপূর্ণ নয়। ভন বলে দেন, “অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে দেখুন। তিনি এত ভালো নেতা। পাকিস্তানে অ্যাশেজ ও একটি সিরিজ জিতেছেন তিনি। কামিন্সও দেখিয়েছেন বোলাররা অধিনায়ক হতে পারেন।”

Read More: IPL 2022 : উমরান মালিক রান দেওয়ার স্বাধীনতা পেয়েছেন, বোলার সম্পর্কে বড় কথা বললেন কোচ

ভন লিখেছেন যে, “আমি মনে করি ইংল্যান্ডের যে কোন টেস্ট ম্যাচের অধিনায়কের কাছে রুটের সবচেয়ে কম সমর্থন রয়েছে। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে, ২০১৯ সালে বিশ্বকাপ জয়ের দিকে মনোনিবেশ করেছিলেন – তাই অগ্রাধিকারটি টেস্ট ক্রিকেট ছিল না। আমার মনে হয় সে কিছু খারাপ সিদ্ধান্ত নিয়েছে। বাছাইয়ে তিনি অনেক ভুল করেছেন- যেমনটি গত এক বছরে ভারত ও অস্ট্রেলিয়ায় দেখা গেছে। আমি মনে করি জো এখনই ত্যাগ করা সঠিক সিদ্ধান্ত।”

এক সুর মাইক আর্থারটনের গলাতেও

জো রুটের জায়গায় বিশ্বের এই সেরা ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে চাইছেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটাররা !! 3

বেন স্টোকসকে অধিনায়ক করার বিষয়ে একই সুর শোনা যায় আর্থারটনের গলাতেওল তিনি বলেন, “হাতে বিশেষ পছন্দসই নেই। আপনাকে তাদের মধ্যে থেকে যোগ্য কাউকে বেছে নিতে হবে। অনেক দিন চলে গেছে যেখানে আপনার কাছে মাইক ব্রিয়ারলি ফিগার থাকতে পারে, এমন কেউ বেছে নিতে হবে। যাচাই-বাছাইয়ের কারণে, আপনাকে দলে আপনার জায়গার যোগ্য হতে হবে,” আথারটন স্কাই স্পোর্টসকে বলেন।

Read More: বিরাট কোহলির মতো কাজ করলেন! ইংল্যান্ডের টেস্ট অধিনায়কত্ব থেকে জো রুটের সরে দাঁড়ানো নিয়ে এল বড় প্রতিক্রিয়া

Leave a comment

Your email address will not be published.