IPL 2022 : উমরান মালিক রান দেওয়ার স্বাধীনতা পেয়েছেন, বোলার সম্পর্কে বড় কথা বললেন কোচ 1

সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) ফাস্ট বোলার উমরান মালিক (Umran Malik) তার ফাস্ট বোলিংয়ের কারণে আলোচনার বিষয় হয়ে আছেন। প্রধান কোচ টম মুডি (Tom Moody) জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের এই তরুণকে বল হাতে নিজেকে প্রকাশ করার সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। শ্রীনগরের 22 বছর বয়সী এই বোলার 2022 সালের আইপিএলে (IPL) ধারাবাহিকভাবে 145 থেকে 150 কিলোমিটার গতিতে বল করেছেন। তিনি শনিবার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে আইপিএল ইতিহাসে দ্রুততম ডেলিভারি করেন, গতি 153.1 কিলোমিটার প্রতি ঘণ্টায় পৌঁছেছিলেন। তবে এই সময়ে তিনি অনেক রান স্বীকার করেছেন। ৫ ম্যাচে ১৭৩ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন তিনি।

আইপিএলে ধারাবাহিকভাবে 145 থেকে 150 কিলোমিটার গতিতে বল করেছেন

Umran Malik: From a 'Gully Boy' to making 150kph the new normal in IPL |  Sports News,The Indian Express

টম মুডি অবশ্য উমরান মালিককে বেশি রান দেওয়া নিয়ে চিন্তিত নন। তিনি বলেন, “যখন আপনি এই ফরম্যাটে 150 কিলোমিটার বেগে বল করবেন, তখন আপনি আশা করতে পারেন না যে আপনি রান করবেন না। উইকেটের পেছনে অনেক রান দেন তিনি। কিন্তু এটা এমন নয় যে সে সারা মাঠ জুড়ে শট নিচ্ছে। তাই আপনাকে তার বোলিং স্টাইল মেনে নিতে হবে। তার ভূমিকা হচ্ছে তার স্টাইলে রান এবং বোলিং করে নিজেকে প্রকাশ করা। আমরা মেনে নিই যে সে যেভাবে বোলিং করবে, সে রান দেবে, কিন্তু আমরা তাকে উইকেট নিতে দেখতে চাই।”

কেকেআরের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং

Fast and furious: Umran Malik castles Shreyas Iyer

KKR-এর বিরুদ্ধে, উমরান মালিক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) 148 কিমি ঘণ্টা গতিতে বল করার সময় বোল্ড করেছিলেন। এই উইকেটের পর বোলিং কোচ ডেল স্টেইন চেয়ার থেকে লাফ দেন। এই ম্যাচে হায়দরাবাদ জিতেছে ৭ উইকেটে। এখন পর্যন্ত ৫ ম্যাচের মধ্যে ৩টিতেই জয় পেয়েছে দলটি। টম মুডি বলেন, “যে কোনো প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের আগে অনেক পরিকল্পনা করা হয়। আমি মনে করি ডাগআউটে যে আবেগ দেখা গিয়েছিল তা এই তরুণ বোলারের উইকেট পেয়ে খুশির প্রতিফলন।” তিনি কেকেআরের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন এবং 4 ওভারে মাত্র 27 রান দেন। শুধু তাই নয়, নিয়েছেন ২ উইকেটও। আইপিএল নিলামের আগে দল তাকে চার কোটি টাকাতে ধরে রেখেছিল। তার সামগ্রিক টি-টোয়েন্টি কেরিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি 13 ম্যাচে 16 উইকেট নিয়েছেন। তার সেরা পারফরম্যান্স হল 22 রানে 4 উইকেট। ইকোনমি প্রায় ৯ এর কাছাকাছি।”

Leave a comment

Your email address will not be published.