INDvsWI: বছরের শুরুতেই দুর্দান্ত পারফমেন্স টিম ইন্ডিয়ার, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে !! 1

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়। এই ম্যাচে টিম ইন্ডিয়া ৬ উইকেটে জিতেছে। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর ভারতীয় ব্যাটসম্যানরাও দেখালেন তাদের বিস্ময় পারফমেন্স। তিন ম্যাচের সিরিজে এখন ভারত ১-০ এগিয়ে। এর আগে এই ম্যাচে মাত্র ১৭৬ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ টিম।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৭৭ রান তাড়া করতে গিয়ে ভারতীয় টিম স্বাচ্ছন্দ্যে মাত্র ৪ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে। এই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের পারফরম্যান্সও ছিল চমকপ্রদ। ভারতের হয়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন অধিনায়ক রোহিত। যেখানে সূর্যকুমার যাদব অপরাজিত ৩৪ এবং দীপক হুডা অপরাজিত ২৬ রান করেন। ইশান কিষাণও করেন ২৮ রান। বিরাট কোহলি ৮ ও ঋষভ পান্ত ১১ রান করেন।

INDvsWI: বছরের শুরুতেই দুর্দান্ত পারফমেন্স টিম ইন্ডিয়ার, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে !! 2

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলা দেখিয়েছে ভারতীয় বোলাররা। ভারতকে প্রাথমিক সাফল্য এনে দেন প্রথমে মোহাম্মদ সিরাজ। শাই হোপকে প্যাভিলিয়নের পথ দেখালেন তিনি। একই সঙ্গে ওয়াশিংটন সুন্দর তার এক ওভারে নেন দুই উইকেট। ভারতীয় পিচ সবসময় স্পিনারদের সমর্থন করে। এমতাবস্থায় যুজবেন্দ্র চাহাল ধ্বংসযজ্ঞ চালিয়ে চমৎকার বোলিংয়ের নমুনা পেশ করলেন। পরপর দুই বলে দুই উইকেট নিলেও হ্যাটট্রিক করা যায়নি। চাহালের জন্য, এই ম্যাচটি এখনও পর্যন্ত আশ্চর্যজনক ছিল এবং তিনি তার নামে মোট ৪ উইকেট নিয়েছেন। একই সঙ্গে ৩ উইকেট পান সুন্দর। এছাড়া দুটি উইকেট পান প্রসিদ্ধ কৃষ্ণা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান করেন জেসন হোল্ডার। এই ম্যাচে হোল্ডার খেলেছেন ৫৭ রানের ইনিংস।

INDvsWI: বছরের শুরুতেই দুর্দান্ত পারফমেন্স টিম ইন্ডিয়ার, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে !! 3

ওয়েস্ট ইন্ডিজ টিমের শুরুটা খুব খারাপ ছিল, মাত্র ৮ রান করে মোহাম্মদ সিরাজের শিকার হন ওপেনার শাই হোপ। ১৩ রান করেন ব্রেন্ডন কিং। ১৮ রানে ড্যারেন ব্রাভো, তাকে প্যাভিলিয়নের পথ দেখান ওয়াশিংটন সুন্দর। পরপর দুই বলে দুই উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন চাহাল। তিনি ব্রুকস (12) এবং নিকোলাস পুরানের (18) উইকেট নেন। কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক কাইরন পোলার্ড। আকিল হোসেনকে বরখাস্ত করলেন প্রসিদ্ধ কৃষ্ণা। কোনো রান পাননি হোসেন।

INDvsWI: বছরের শুরুতেই দুর্দান্ত পারফমেন্স টিম ইন্ডিয়ার, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে !! 4

রোহিত শর্মা দীপক হুড্ডা, যিনি দীর্ঘদিন পর টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হয়েছেন, তাকে একাদশে অন্তর্ভুক্ত করেছেন। টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হয়েছে দীপকের। ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলার দৃশ্য তুলে ধরেছেন তিনি। পাঁচ নম্বরে ব্যাট করতে পারেন তিনি।

ভারতীয় দলের উদ্বোধনী জুটি আগেই ঠিক হয়ে গেছে। টিম ইন্ডিয়ার অনেক তারকা খেলোয়াড়ই করোনা পজিটিভ হয়েছিলেন। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ব্যাট করা ইশান কিষাণ। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় মিডল অর্ডার খারাপভাবে ব্যর্থ হয়েছিল, তাই টিম ইন্ডিয়া যদি এই ম্যাচে জিততে চায়, তবে মিডল অর্ডারকে শক্তি দেখাতে হবে। রোহিত শর্মার নেতৃত্বে প্রথমবারের মতো খেলবেন সুপারস্টার ব্যাটসম্যান বিরাট কোহলি।

Read More: IPL 2022 Auction: পাঁচজন দুর্দান্ত ক্রিকেটার, যারা আইপিএল মেগা নিলামে তাদের বেস মূল্যে বিক্রি হতে পারে !!

১০০০ তম ওডিআই টিম ইন্ডিয়ার জন্য খুব বিশেষ হতে চলেছে। ভারত প্রথম ওয়ানডে খেলেছিল ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে। ৪৮ বছরের ওডিআই ইতিহাসে, ম্যান ইন ব্লু দুটি বিশ্বকাপ জিতেছে (১৯৮৩, ২০১১)। টিমটি ২০০০ এবং ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও দখল করে। ভারতীয় দলের হাজার ওডিআই ম্যাচের পথে অনেকগুলি দুর্দান্ত মুহূর্ত ছিল, যখন মহেন্দ্র সিং ধোনি একটি ছক্কা মেরে ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। সেই স্মৃতি আজও তাজা ভক্তদের মনে।

ভারতীয় টিম

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দীপক হুডা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণ, ওয়াশিংটন সুন্দর

ওয়েস্ট ইন্ডিজ টিম

ব্র্যান্ডন কিং, শাই হোপ (উইকেটরক্ষক), শামার ব্রুকস, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড (সি), জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আলজারি জোসেফ, কেমার রোচ, আকিল হোসেন

Leave a comment

Your email address will not be published.