ভারত ও অস্ট্রেলিয়া মেগা সিরিজের ঘোষণা, এদিন থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার ভারত সফর !! 1

ভারত (India) এবং অস্ট্রেলিয়া (Australia) টেস্ট সিরিজ নিয়ে বড় খবর আসছে। ২০২৩ সালে দুই দলের মধ্যে ৪টি টেস্ট ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল ভারত সফর করবে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় টেস্ট দল বেশ শক্তিশালী। কারণ, যখন থেকে তাঁকে ভারতীয় টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে, তারপর থেকে তিনি ও ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া দলকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে। ভারতে ভারতকে হারানো অস্ট্রেলিয়ার পক্ষে সহজ হবে না।

২০২৩ সালে ভারত-অস্ট্রেলিয়া ৪ টেস্টের সিরিজ

ভারত ও অস্ট্রেলিয়া মেগা সিরিজের ঘোষণা, এদিন থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার ভারত সফর !! 2

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ৪টি টেস্ট ম্যাচের সিরিজ ভারতেই খেলা হবে। ফক্স ক্রিকেটের মতে, এই সিরিজটি ২০২৩ সালের ফেব্রুয়ারি এবং মার্চ মাসে শুরু হতে পারে। এই বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। যাই হোক, এর আগে, অস্ট্রেলিয়া দল সেপ্টেম্বরে ভারত সফর করবে, যেখানে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। এই টেস্ট সিরিজে ভারত এবং অস্ট্রেলিয়ার দলের মধ্যে একটি শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা দেখতে পাবে। কারণ দুই দলই টেস্ট ম্যাচে ভালো খেলার জন্য পরিচিত। অস্ট্রেলিয়া পাকিস্তান সফর করে। যেখানে তিনি তিনটি টেস্ট ম্যাচের সিরিজ খেলেছেন। যেখানে অস্ট্রেলিয়া ০-১ ব্যবধানে সিরিজ দখল করে। এর আগে অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে বাজেভাবে হারিয়েছিল অস্ট্রেলিয়া। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া দলকে হালকাভাবে নেওয়া যায় না।

এ বছর ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলা হবে

ভারত ও অস্ট্রেলিয়া মেগা সিরিজের ঘোষণা, এদিন থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার ভারত সফর !! 3

রোহিত শর্মার নেতৃত্বে প্রথমবারের মতো টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে হবে। যার জন্য সেপ্টেম্বরে ভারত সফরে যাবে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। এ বছর অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের সঙ্গে এই তিনটি ম্যাচ খেলবে অ্যারন ফিঞ্চের দল। এসব ম্যাচের মাধ্যমেই জানা যাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন দল, কোন দল জয়ী হবে।

অস্ট্রেলিয়া সর্বশেষ ২০০৪-০৫ সালে ভারতে টেস্ট সিরিজ জিতেছিল

ভারত ও অস্ট্রেলিয়া মেগা সিরিজের ঘোষণা, এদিন থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার ভারত সফর !! 4

পাঁচ বছর পর ভারত সফরে অস্ট্রেলিয়া দল। এমন পরিস্থিতিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজে শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। কারণ অস্ট্রেলিয়া শেষবার টেস্ট সিরিজের জন্য ভারত সফর করেছিল ২০১৭ সালে। যেখানে অস্ট্রেলিয়াকে ৪টি টেস্ট ম্যাচের সিরিজে হারের মুখে পড়তে হয়েছে। অস্ট্রেলিয়া সর্বশেষ ২০০৪-০৫ সালে ভারতে টেস্ট সিরিজ জিতেছিল। এরপর থেকে ভারতে টেস্ট সিরিজ জিততে পারেননি তিনি। অ্যাশেজ জয়ী অধিনায়ক প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল ভারতের টেস্ট সিরিজ জয়ের খরা শেষ করতে চায়। যাইহোক, প্যাট কামিন্স (Pat Cummins) ভারতীয় কন্ডিশন সম্পর্কে ভালো করেই জানেন। কারণ তিনি প্রতিনিয়ত আইপিএলে তার পারফরম্যান্স দিয়ে দোলা দিচ্ছেন।

Read More: বিজেপিতে যোগ দিচ্ছেন রাহুল দ্রাবিড়! বিসিসিআই দিল বড় আপডেট

Leave a comment

Your email address will not be published.