৩৪তম জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসলেন Ajinkya Rahane, বীরেন্দ্র সেহবাগ দিলেন এই বিশেষ প্রতিক্রিয়া

ভারতীয় টেস্ট দলের সহঅধিনায়ক এবং নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্ক রাহানে আজ অর্থাৎ ৬ জুন নিজের ৩৪তম জন্মদিন পালন করছেন। এক দশকেরও বেশি সময় পর্যন্ত রাহানে টেস্ট ফর্ম্যাটে ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন। ১৯৮৮ সালে মহারাষ্ট্রের আহমদনগর জেলায় জন্মানো এই খেলোয়াড় ৭ বছর বয়সেই ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখেছিলেন। নিজের কেরিয়ারে সফলতার নতুন দিশা খুঁজে পাওয়া অজিঙ্ক রাহানেকে তার জন্মদিনে শুভেচ্ছা জানানোর ধারা গতি পেয়ে গিয়েছে।

অজিঙ্ক রাহানের ৩৪তম জন্মদিনে শুভেচ্ছার বন্যা

Ajinkya Rahane will no longer get a chance in Team India

অজিঙ্ক রাহানে ২০১১ সালে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছিলেন। নিজের অভিষেক থেকে শুরু করে এখনও পর্যন্ত রাহানে নিজের কেরিয়ারে পেছনে ফিরে তাকাননি। ব্যাট ছাড়াও তিনি অধিনায়কত্বেও ভারতের মাথা কখনও নত হতে দেননি। ৬টি টেস্ট ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করা রাহানে একটিও ম্যাচ হারেননি। যার মধ্যে সবচেয়ে স্মরণীয় জয় ছিল ২০২০-২১ সালে বর্ডার-গাভাস্কার ট্রফি। যেখানে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে ২-১ ফলাফলে সিরিজ হারিয়ে দেয়।

অন্যদিকে অজিঙ্ক রাহানের কেরিয়ারের কথা বলা হলে তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে ৮২টি টেস্ট ম্যাচ খেলে ৪৯৩১ রান করেছেন। এই ফর্ম্যাটে তার সর্বোচ্চ স্কোর ১৮৮ রান। এছাড়াও ৯০টি একদিনের ম্যাচে রাহানে এখনও পর্যন্ত ২৯৬২ রান করেছেন। ওয়ানডেতে রাহানে ৩টি সেঞ্চুরি এবং ২৪টি হাফসেঞ্চুরি করেছেন।

আজ তার জন্মদিনে ক্রিকেট জগতের সমস্ত তারকারা তাকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন। এর মধ্যে ভারতীয় তারকা বীরেন্দ্র সেহবাগের তাকে শুভেচ্ছা জানানোর মেসজটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। বীরু টুইটারে মেসেজ করে লেখেন, “একজন অন্যতম আন্ডারেটেড খেলোয়াড় এবং যিনি ভারতকে বিদেশে এখনও পর্যন্ত সবচেয়ে সেরা টেস্ট সিরিজ জয় এনে দিয়েছেন। হ্যাপি বার্থডে অজিঙ্ক রাহানে। ভগবান তোমাকে যে কোনো চ্যালেঞ্জ জেতার শক্তি দিক”।

এখানে দেখুন তারকাদের শুভেচ্ছা বার্তা

 

Leave a comment

Your email address will not be published.