দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব পাওয়ার পর এবার আইপিএলেও অধিনায়কত্ব করতে আগ্রহ দেখালেন টেম্বা বাভুমা, বললেন এই কথা 1

টেম্বা বাভুমা (Temba Bavuma), যিনি দক্ষিণ আফ্রিকার (South Africa) হয়ে সীমিত ফর্ম্যাটে দলের অধিনায়কত্ব করছেন, তাকে ৯ জুন থেকে ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার দলকে নেতৃত্ব দিতে হবে। এই সিরিজে টিম ইন্ডিয়ার (India) বিরুদ্ধে নামার আগে বিরাট প্রতিক্রিয়া জানিয়েছেন আফ্রিকান অধিনায়ক। তিনি শুধু আইপিএলে খেলার ইচ্ছা প্রকাশ করেননি, এই টুর্নামেন্টে একটি বিশেষ দলকে নেতৃত্ব দিতে চান। টেম্বা বাভুমা এই স্বপ্ন সম্পর্কে কী জানালেন, জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে…

বাভুমার ইচ্ছার তালিকা দীর্ঘ, আইপিএল খেলতে চান

দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব পাওয়ার পর এবার আইপিএলেও অধিনায়কত্ব করতে আগ্রহ দেখালেন টেম্বা বাভুমা, বললেন এই কথা 2

আসলে কুইন্টন ডি কক (Quinton De Kock) নেতৃত্বের পদ থেকে পদত্যাগ করলে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব দেওয়া হয় টেম্বা বাভুমাকে। এরপর সীমিত ওভারের অধিনায়ক করা হয় বাভুমাকে। তিনি এখনও পর্যন্ত সমস্ত ফরম্যাটে ব্যাটসম্যান হিসাবে তার দেশের জন্য একটি দুর্দান্ত চিহ্ন রেখে গেছেন। এখন পর্যন্ত তিনি ৫১ টেস্ট ম্যাচে ২৬১২ রান, ১৯ ওয়ানডেতে ৭২২ রান এবং ২১ টি-টোয়েন্টি ম্যাচে ৫০১ রান করেছেন। ভারতের মাটিতে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দেবেন টেম্বা বাভুমা। এর আগে, ক্রিকেট মান্থলির সাথে আলাপকালে তিনি তার স্বপ্নের কথা জানান এবং বলেছিলেন, “আমি আইপিএল খেলতে চাই। আমার পারফরম্যান্স যত শক্তিশালী হবে, তত বেশি বাস্তবসম্মত সুযোগ পাব। আমি একটি আইপিএল দলের অধিনায়কত্ব করছি এমন একটি কল্পনা আছে, এটা কোথা থেকে আসে আমি জানি না, কিন্তু আমিও সেই অভিজ্ঞতাগুলো উপভোগ করতে চাই। কিন্তু তার আগে আমাকে কিছু আইপিএল দলে যোগ দিতে হবে!”

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হতে ভারতে পৌঁছেছে আফ্রিকান দল

দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব পাওয়ার পর এবার আইপিএলেও অধিনায়কত্ব করতে আগ্রহ দেখালেন টেম্বা বাভুমা, বললেন এই কথা 3

টেম্বা বাভুমার দেওয়া এই ইচ্ছার তালিকা পূরণ হবে কি না, কেবল সময়ই বলে দেবে। তবে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারতে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা দল। ৯ জুন (বৃহস্পতিবার) অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম ম্যাচ হবে দুই দলের মধ্যে। আফ্রিকান দল শীঘ্রই নামতে চায় এক নম্বর র‌্যাঙ্কে থাকা ভারতের বিরুদ্ধে। যদিও এর আগে দক্ষিণ আফ্রিকায় ভারতের খারাপ অবস্থা ছিল। টেম্বা বাভুমার নেতৃত্বে আফ্রিকান দল ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়াকে ৩-০ ব্যবধানে পরাজিত করে। এই হারের প্রতিশোধ নিতে এখন পুরোপুরি মরিয়া ভারত।

Read More: আশিস নেহরা আমার বাবার মত! প্রধান কোচের প্রশংসায় পঞ্চমুখ গুজরাট টাইটান্সের এই ক্রিকেটার

Leave a comment

Your email address will not be published.