বেন স্টোকসের পর এই সুপারস্টার ক্রিকেটার নিলেন সাময়িক অবসর, খেলবেন না ইংল্যান্ড সিরিজ 1

নিউজিল্যান্ডের অলরাউন্ডার অ্যামেলিয়া কের তার মানসিক স্বাস্থ্যের দিকে নজর দিতে ইংল্যান্ড সফর থেকে সরে এসেছেন। সম্প্রতি, ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। করোনার সময়ে সব ধরনের নিষেধাজ্ঞার কারণে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে মানসিক স্বাস্থ্যকে ক্রিকেটারদের জন্য একটি গুরুত্বপূর্ণ সমস্যা হিসেবে বর্ণনা করেছেন।

Record-breaking Amelia Kerr has 'the world ahead of her'

নিউজিল্যান্ড সেপ্টেম্বরে ইংল্যান্ড সফর করবে তিনটি সিরিজের টি-টোয়েন্টি এবং পাঁচটি ওয়ানডে সিরিজের জন্য। দেশের হয়ে ৪১টি একদিনের আন্তর্জাতিক এবং একই সংখ্যক টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলা অ্যামেলিয়া নিউজিল্যান্ড ক্রিকেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, “আমি নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করতে এবং হোয়াইট ফার্নস (জাতীয় মহিলা ক্রিকেট দল) এর হয়ে খেলতে ভালোবাসি।” তিনি বলেন, “যাই হোক, আমার সহকর্মী খেলোয়াড়দের সাথে কথা বলার পর, আমি আমার মানসিক স্বাস্থ্য এবং সুস্থতাকে এক নম্বর অগ্রাধিকার হিসাবে রেখেছি। আমি হালকাভাবে এই সিদ্ধান্ত নিইনি। আমি বিশ্বাস করি এই মুহূর্তে এটি আমার জন্য সেরা।”

ICC Women's T20 World Cup - Interview with New Zealand's Amelia Kerr -  YouTube

কোভিড ১৯ এর কারণে বিধিনিষেধের মধ্যে কঠিন জীবন একটি জৈব-সুরক্ষিত পরিবেশে বসবাস করায় মানসিক স্বাস্থ্যের উপর প্রভাবের কথা বলেছেন বেশ কয়েকজন আন্তর্জাতিক ক্রিকেটার। ইংল্যান্ড সফরে ১৬ সদস্যের দলের নেতৃত্ব দেওয়া সোফি ডেভাইন বলেছিলেন যে দলটি অ্যামেলিয়াকে মিস করবে। ইংল্যান্ড সফরের প্রথম টি-টোয়েন্টি হবে ১ সেপ্টেম্বর, আর পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচ হবে ২৬ সেপ্টেম্বর।

Leave a comment

Your email address will not be published.