এশিয়া কাপ শেষ হতে না হতেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার, এই দেশের বিপক্ষে খেলবেন শেষ ম্যাচ !! 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিলেন। শনিবার সকালে সংবাদ সম্মেলন করে ওয়ানডে ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করেন ফিঞ্চ। রবিবার কেয়ার্নসে নিউজিল্যান্ডের বিপক্ষে তার ১৪৬ তম ও শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলবেন। তবে তিনি টি-২০ ক্রিকেট খেলা চালিয়ে যাবেন এবং আসন্ন টি-২০ বিশ্বকাপ ২০২২-এ দলের নেতৃত্ব দিতে দেখা যাবে।

খারাপ ফর্মের কারণে সিদ্ধান্ত নিলেন

Aaron Finch

বেশ কিছুদিন ধরেই খুব খারাপ ফর্ম থেকে বেরিয়ে আসার জন্য লড়াই করছিলেন অ্যারন ফিঞ্চ। শেষ সাত ইনিংসে মাত্র ২৬ রান করেছেন তিনি। অবসরের ঘোষণা করে, ২০১৩ সালে অভিষেক হওয়া ফিঞ্চ বলেছেন, “কিছু চমৎকার স্মৃতি নিয়ে এটি একটি অবিশ্বাস্য যাত্রা শেষ হবে। এই অসাধারণ ওয়ানডে দলের অংশ হতে পেরে আমি খুব খুশি। যাদের সাথে খেলেছি তাদের সাথে থাকতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। আমার এই যাত্রায় যারা আমাকে সমর্থন করেছেন এবং সাহায্য করেছেন তাদের সকলকে ধন্যবাদ।” এটা উল্লেখ্য যে, ফিঞ্চ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে তার চূড়ান্ত লক্ষ্য বলেছিলেন। কিন্তু তার খারাপ ফর্মের কারণে তাকে আগেই এই ফর্ম্যাট থেকে অবসর নিতে হল।

ফিঞ্চের ক্রিকেট কেরিয়ার

এশিয়া কাপ শেষ হতে না হতেই অবসর নিলেন এই তারকা ক্রিকেটার, এই দেশের বিপক্ষে খেলবেন শেষ ম্যাচ !! 2

ফিঞ্চ তার কেরিয়ারে এখনও পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচ, ১৪৫টি ওয়ানডে এবং ৯২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার পারফরমেন্স খুবই ভালো। ১৪৫টি ওয়ানডেতে ফিঞ্চ ১৭টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি করেছেন। এতে তিনি ৩৯.১৪ গড়ে ৫৪০১ রান করেছেন। একই সাথে, টি-টোয়েন্টি ক্রিকেটে তার নামে দুটি সেঞ্চুরি ও ১৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টিতে ২৮৫৫ রান করেছেন তিনি। এছাড়া আইপিএলে ৯২ ম্যাচ খেলে ২০৯১ রান করেছেন ফিঞ্চ। আইপিএলে তিনি ১৫টি অর্ধশতরান করেছেন। এটাও উল্লেখ করা যেতে পারে যে, ফিঞ্চের নেতৃত্বে অস্ট্রেলিয়া ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে এই ট্রফি জিতে নেয় অস্ট্রেলিয়া।

Read More: Asia Cup 2022: বিরাট কোহলি ফর্মে ফিরতেই ভঙ্গ হল এই ৩ ক্রিকেটারের বিশ্বকাপে খেলার স্বপ্ন !!

Leave a comment

Your email address will not be published.