IPL 2022

আইপিএল-এর (IPL 2022) সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স পরপর চারটি হারের পর মুষড়ে পড়েছে কিন্তু তাদের ক্রিকেট পরিচালক জহির খান মনে করেন যে এটি শুধুমাত্র “একটি জয়” এবং তাদের দলকে জয়ের রাস্তায় ফিরিয়ে আনার জন্য মাঠের মধ্যে ছোট ছোট জিনিসগুলির ওপর বেশি নজর দিতে হবে।

জাহির অবশ্য সচেতন যে পরাজয়ের একটি দৌড় খেলোয়াড়দের মধ্যে সন্দেহ তৈরি করতে পারে। “এখনও লিগের ১১টি ম্যাচ বাকি আছে। আমাদের শুধু একটা ইতিবাচক ধারা তৈরি করতে হবে। এই টুর্নামেন্টে অন্য দলগুলিকেও এই হার কিংবা জয়ের ধারাতেই দেখছেন। এটা শুধুমাত্র প্রথম জয়টাই পাওয়া হল আসল ব্যাপার,” বলেন ভারতের প্রাক্তন প্রিমিয়ার ফাস্ট বোলার জহির।

পরপর ম্যাচ হেরেই চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স

IPL 2022: MI Squad List, Full Team, Injury News, Coaching Staff & Replacement Updates For Mumbai Indians

ম্যাচ-পরবর্তী সম্মেলনে তিনি বলেছিলেন, “কখনও কখনও আপনি খুব ভীত হয়ে যান। এমন পরিস্থিতিতে আপনি নিজেকে সন্দেহ করতে শুরু করেন যেখানে চাপ সবচেয়ে বেশি। সুতরাং আমাদের এটি সম্পর্কে সচেতন হওয়া উচিত এবং গ্রুপে সেই স্ফুলিঙ্গের সন্ধান করা উচিত।” শনিবার এখানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে সাত উইকেটে হেরেছে এমআই।

তিনি যোগ করেছেন যে খেলোয়াড়রা যারা কোনও জয়ের ধারাবাহিকতা না থাকা সত্ত্বেও ভাল পারফরম্যান্স করছে, “দলকে এগিয়ে নিয়ে যেতে হবে এবং আমাদের সেই জয়টি তুলে নিতে হবে যা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। সেই ব্যাক-টু-ব্যাক জয়গুলি এমন কিছু যা আমাদের দেখতে হবে তবে প্রতিটি দিন আপনার দিন হবে না।”

‘ছোট ছোট’ পরিস্থিতি ম্যাচের ভাগ্য গড়ে দেয়

Rohit Sharma is a player's captain': Zaheer Khan underlines MI skipper's qualities which 'make him a role model' | Cricket - Hindustan Times

মুম্বাই ইন্ডিয়ান্স, যারা অতীতে পাঁচবার ট্রফি জিতেছে, এই মরশুমের শুরুতে কেন হোঁচট খাচ্ছে জানতে চাইলে খান বলেন, তার দল ‘ছোট ছোট পরিস্থিতিতে’ শীর্ষে উঠতে পারেনি। “আপনাকে খেলার সেই মুহূর্তগুলি বন্ধ করতে সক্ষম হতে হবে যেখানে গতি পরিবর্তন হচ্ছে। দল হিসেবে আমরা এটা করতে পারছি না। তাই আমাদের সেদিকে নজর দিতে হবে।

জাহিরের মতে, “ইতিবাচক দিকে মনোনিবেশ করুন, আমাদের জন্য যা কিছু কাজ করছে তা তৈরি করতে থাকুন। এটি একটি দীর্ঘ লিগ, তাই আমাদের জিনিসগুলি শক্ত করে রাখতে হবে এবং আরও ভাল হতে হবে।” খেলোয়াড়দের, বিশেষ করে বোলারদের তিনি কী পরামর্শ দেন জানতে চাইলে খান বলেন, “আমি সবসময় একটি বিষয়ে সমর্থন করে এসেছি – এই ফর্ম্যাটে আপনাকে স্বাধীনভাবে নিজেকে প্রকাশ করতে হবে এবং খেলার সাথে তাল মিলিয়ে চলতে হবে।”

Leave a comment

Your email address will not be published.