দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 1

গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে ৫৯ রানে হারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১৯৭ রান তাড়া করতে গিয়ে একা বিরাট কোহলি ছাড়া বাকি ব্যাটসম্যানরা সকলেই ব্যর্থ ছিলেন। ৩৯ বলে ৪৩ রানের ধৈর্যশীল ইনিংস খেললেও শেষ অবধি দলকে জেতাতে পারেননি ক্যাপ্টেন কোহলি। যদিও এই ম্যাচে একেবারে বড়সড় কীর্তি গড়েন ভারতীয় দলের অধিনায়ক।

দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 2

৪৩ রানের এই ইনিংস খেলার সাথে সাথেই টি২০ ক্রিকেটে ৯০০০ রান পূর্ণ করে ফেললেন বিরাট কোহলি। এর আগে এই তালিকায় ছিলেন ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, ব্রেন্ডন ম্যাককালাম, শোয়েব মালিক এবং কাইরন পোলার্ড। এই তালিকায় রয়েছেন এক মহিলা ক্রিকেটারও। নিউজিল্যান্ডের অলরাউন্ডার সুজি বেটস রয়েছেন এই তালিকায়।

দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 3

তবে এই দুর্দান্ত তালিকায় থাকলেও সবার থেকে আলাদা বিরাট কোহলি। দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে টি২০ ক্রিকেটে ৯০০০ রানের দুর্ধর্ষ রেকর্ডটি গড়েন বিরাট কোহলি। ৩১ বছরের এই তারকা ব্যাটসম্যান এই মাইলস্টোনে পৌছতে সময় নিয়েছেন ২৭১টি ইনিংস।

দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 4

যদিও এই তালিকায় শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক বাঁ হাতি ব্যাটসম্যান ক্রিস গেইল। মাত্র ২৪৯ ইনিংসে সবার আগে এই মাইলস্টোনে পৌঁছেছিলেন তিনি। এখন তো ইউনিভার্স বস ক্রিস গেইল টি২০ ক্রিকেটে ১৩ হাজার রানের মাইলস্টোনও ভেঙে দিয়েছেন।

দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 5

এরপর এই তালিকায় তিন ও চারে যথাক্রমে রয়েছেন অস্ট্রেলিয়ার দুই তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। বিরাট কোহলির থেকে দুই ইনিংস বেশি, অর্থাৎ ২৭৩ ইনিংসে ৯০০০ রান পূর্ণ করেছিলেন ওয়ার্নার। এদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার অ্যারন ফিঞ্চ এই মাইলস্টোনে পৌঁছেছিলেন ২৮১ ইনিংসে। এই তালিকায় থাকা বাকিরা ৩২০ এর অধিক ইনিংসে এই মাইলস্টোনে পৌঁছেছেন।

দিল্লি ক্যাপিটালসের কাছে বাজেভাবে হারলেও বড়সড় কীর্তি গড়লেন বিরাট কোহলি 6

গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে ৫৯ রানে হারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই দুর্দান্ত জয়ের জেরে লিগ তালিকায় শীর্ষে উঠে যায় শ্রেয়স আইয়ারের দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেও তা ব্যাকফায়ার করে বিরাট কোহলির উপর। শুরুতে পৃথ্বী শ (২৩ বলে ৪২), মাঝের দিকে ঋষভ পন্থ (২৫ বলে ৩৭) এবং শেষের দিকে মার্কাস স্টোইনিস (২৬ বলে অপরাজিত ৫৩) এর ধুমধারাক্কা ব্যাটিংয়ে দিল্লি ক্যাপিটালস তোলে ১৯৬/৪। ১৯৭ রান তাড়া করতে গিয়ে আবারও ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। একা অধিনায়ক বিরাট কোহলি ছাড়া (৩৯ বলে ৪৩) আর কেউই বড় রান তুলতে পারেননি। এই হারের ফলে তৃতীয় স্থানেই রয়ে আছে আরসিবি।

 

Leave a comment

Your email address will not be published.