শচিন-রোহিতকে টপকে বিশ্ব ক্রিকেটে ইতিহাস গড়লেন বিরাট কোহলি, নয়া রেকর্ড পাডিক্কাল-আরসিবিরও 1

আইপিএল ২০২১ এ, দেবদত্ত পাডিক্কালের দুর্দান্ত সেঞ্চুরি এবং অধিনায়ক বিরাট কোহলির দুর্দান্ত হাফ সেঞ্চুরির ইনিংসের জন্য বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারিয়েছে। এটির সাথে দলটি এই মরসুমে টানা চতুর্থ জয় রেকর্ড করেছে। এই ম্যাচে বিরাট ৭২ রান করেছিলেন, পাডিক্কালকে সমর্থন করেছিলেন যিনি সেঞ্চুরি করেছিলেন, যার মধ্যে ছয়টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা রয়েছে। এই ইনিংসের সময় বিরাট ঐতিহাসিক কৃতিত্ব দেখিয়ে আইপিএল টুর্নামেন্টে ছয় হাজার রান পূর্ণ করেছিলেন। তিনি এমন প্রথম ক্রিকেটার হয়েছেন।

Virat Kohli becomes first player to reach 6000 IPL runs | Sports News,The Indian Express

লেগ স্পিনার শ্রেয়স গোপালকে একটি ছক্কা মেরে আরসিবির ইনিংসের প্রথম ওভারে একটি দুর্দান্ত ইনিংস খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন কোহলি। তিনি এই পার্টনারশিপে পাডিক্কালকে আক্রমণাত্মক হতে দিয়েছিলেন এবং অন্য প্রান্তে মাঝে মাঝে শট ​​করে তাঁর সাথে খেলা চালিয়ে যান তিনি। তবে শেষ পর্যন্ত তিনি নিজের ইনিংসকে ত্বরান্বিত করেছিলেন, যেখানে তিনি ৪৭ বলে চারটি চার ও তিনটি ছক্কার মুখোমুখি হন।

IPL 2021: Virat Kohli scales huge milestone, Devdutt Padikkal slams maiden ton in RCB's win over RR | Cricket News - 3 Media News

প্রথম উইকেটে পাদিক্কাল ও কোহলির মধ্যে ১৮১ রানের জুটিটিও দলের লক্ষ্য তাড়া করতে নেমে সবচেয়ে বড় জুটি হয়েছিল। দলটি ১৬.৩ ওভারে ১৮১ রান করে জিতেছে। দলটি চারটি ম্যাচে আট পয়েন্ট জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছেছে। আইপিএলে পাদিক্কালের এটি প্রথম সেঞ্চুরি,  যার জন্য তিনি ৫২ বল মোকাবিলা করেছিলেন এবং ১১টি বাউন্ডারি এবং ছয়টি ছক্কা মারেন। তিনি আইপিএলে শতরান অর্জনকারী তৃতীয় তরুণ ব্যাটসম্যান। তবে লক্ষ্য তাড়া করতে করতে তিনি কনিষ্ঠতম খেলোয়াড়। এই ২০ বছর বয়সী খেলোয়াড় তার পারফর্মেন্সের জন্য ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছিলেন। আরসিবির পক্ষে এটিও ছিল ১৪তম সেঞ্চুরি, যা আইপিএল এ যে কোনও ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ সেঞ্চুরি।

Leave a comment

Your email address will not be published.