টি ২০ এর পর এবার আইপিএলের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি, দিলেন এই অজুহাত 1

বিরাট কোহলি রবিবার ঘোষণা করেছেন যে তিনি আইপিএল ২০২১ -এর পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়বেন। তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করে এই ঘোষণা করেন। তবে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তিনি শেষ ম্যাচ পর্যন্ত বেঙ্গালুরু দলের হয়ে খেলতে চান। বিরাট সম্প্রতি ভারতীয় টি -টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি বলেছিলেন যে টি -টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়বেন।

IPL 2021 - Virat Kohli to join Royal Challengers Bangalore camp in Chennai on April 1

ভিডিওতে কোহলি বলেছেন, “আরসিবি -র অধিনায়ক হিসেবে এটিই আমার শেষ মরসুম। আমি আজ সন্ধ্যায় ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছি। এই কিছু সময় আমার মনের মধ্যে চলছিল। আমি সম্প্রতি আমার কাজের চাপ সামলাতে ভারতীয় টি -টোয়েন্টি দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম, যা গত কয়েক বছর ধরে খুব বেশি ছিল। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছিল তা পালনের জন্য আমি প্রস্তুত থাকতে চেয়েছিলাম। এবং আমি অনুভব করেছি যে আমি এই দায়িত্বগুলি পালনের জন্য কীভাবে আমি এগিয়ে যেতে চেয়েছিলাম সে সম্পর্কে আমার চিন্তাভাবনায় রিফ্রেশ, পুনর্গঠন এবং স্পষ্ট হতে চাই। একই সাথে আগামী বছর একটি বড় নিলাম আছে এবং আরসিবি একটি ক্রান্তিকাল অতিক্রম করবে।”

কোহলি এটাও স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি বেঙ্গালুরুর হয়ে খেলা চালিয়ে যাবেন। তিনি বলেন, “আমি ম্যানেজমেন্টের কাছে এটা স্পষ্ট করে দিয়েছি যে আমি আরসিবি ছাড়া অন্য কোনো দলের হয়ে খেলার কথা ভাবতেও পারি না। আইপিএলে আমার শেষ ম্যাচ পর্যন্ত আমি আরসিবি’র হয়ে খেলা চালিয়ে যাব। কিন্তু অধিনায়ক হিসেবে নয় বছরের যাত্রা ছিল উত্থান-পতনে পূর্ণ। আনন্দ, দুঃখ, উত্তেজনার মুহূর্ত ছিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *