IPL 2022: বিরাট কোহলির জন্যই এইবার আরসিবি আইপিএলের ফাইনাল জিতুক, চাইছেন এই ভারতীয় তারকা ক্রিকেটার 1

ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান এবং দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামা সুরেশ রায়না চান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ আরসিবি এবারের আইপিএল ট্রফি জিতুক। ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে আরসিবি, আইপিএল ২০২২-এর (IPL 2022) প্লে অফে জায়গা করে নিয়েছে। তবে এবার ফাইনাল জিততে হলে আরসিবিকে টানা তিনটি ম্যাচে জয় তুলে নিতে হবে, কারণ দলটিকে প্রথমে এলিমিনেটর ম্যাচ, তারপর কোয়ালিফায়ারে জিততে হবে। তারপর রয়েছে ফাইনালের লড়াই।

কী বললেন সুরেশ রায়না?

IPL 2022: বিরাট কোহলির জন্যই এইবার আরসিবি আইপিএলের ফাইনাল জিতুক, চাইছেন এই ভারতীয় তারকা ক্রিকেটার 2

একই সময়ে, সুরেশ রায়না, যিনি প্লে অফ ম্যাচের আগে চেন্নাই সুপার কিংসকে চারবার চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, স্টার স্পোর্টসে কথা বলার সময় জানান, “আমি সত্যিই চাই আরসিবি এই বছর আইপিএল ট্রফি জিতুক। কারণ বিরাট কোহলি। আমি বিরাট কোহলির জন্যই চাই ব্যাঙ্গালোর ট্রফিটা কিতুক। রায়না স্পষ্টভাবে বলেছেন যে বিরাট কোহলির জন্য RCB-র আইপিএল ২০২২ ট্রফি জেতা উচিত।” তবে এটাও ঠিক যে নিজেদের শেষ ম্যাচটি জিতে প্লে অফে উঠেছেন বিরাটরা।

আইপিএল ২০২২ খেতাব জিততে হলে, RCB কে প্রথমে এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়েন্টদের হারাতে হবে এবং তারপর কোয়ালিফায়ার ২ তে কোয়ালিফায়ার ১ ম্যাচে হেরে যাওয়া দলটির সঙ্গে লড়াই করতে হবে এবং তারপরে টুর্নামেন্টের ফাইনাল খেলার টিকিট জোগাড় করতে হবে। এভাবে টানা তিন ম্যাচ জেতা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য কঠিন কাজ, তবে এই কাজটি যে অসম্ভব বলেও মনে হচ্ছে তা নয়।

রেকর্ড গড়েছেন বিরাট

IPL 2022: বিরাট কোহলির জন্যই এইবার আরসিবি আইপিএলের ফাইনাল জিতুক, চাইছেন এই ভারতীয় তারকা ক্রিকেটার 3

কোহলি এখন দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় যিনি টি-২০ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন। এ ব্যাপারে সুরেশ রায়নার রেকর্ড ভেঙেছেন তিনি। এর আগে, রায়না ছিলেন দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় যিনি টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছিলেন। কোহলি ২০০৭ সাল থেকে ৩৩৬ ম্যাচের ৩১৯ ইনিংসে ৩২৫টি ছক্কা মেরেছেন। প্রাক্তন আরসিবি এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট টি-২০ ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক ছক্কা মেরে বিশ্বের ২৩তম খেলোয়াড় হয়েছেন। এই ক্ষেত্রে তার থেকে এগিয়ে রয়েছেন রোহিত শর্মা। তালিকার সপ্তম স্থানে রয়েছেন এই ব্যাটসম্যান।

Read More: IPL 2022: আরসিবির আইপিএল জেতা নিশ্চিত! রয়েছেন লাকি চার্ম হিসেবে থাকা একজন খেলোয়াড়

Leave a comment

Your email address will not be published.