টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় ফিনিশার রূপে দীনেশ কার্তিকেই দেখতে চান, এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক !! 1

দীনেশ কার্তিককে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাস্কার। তিনি বলেছেন যে কার্তিককে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ফিনিশার হওয়া উচিত। গাভাস্কারের মতে, দীনেশ কার্তিকের ফর্ম বিবেচনা করে তাকে অবশ্যই দলে অন্তর্ভুক্ত করা উচিত। দীনেশ কার্তিক শেষের দিকে এসে আরসিবির হয়ে অনেক ম্যাচে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স প্রদর্শন করেছেন। এই মৌসুমে ১৩ ম্যাচে তিনি ১৯২.৫৬ এর দুর্দান্ত স্ট্রাইক রেট এবং ৫৭ গড়ে ২৮৫ রান করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই ১৩ ইনিংসে তিনি ৮ বার নটআউট হয়েছেন। এ কারণেই সবাই তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দেওয়ার কথা বলছেন।

টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় ফিনিশার রূপে দীনেশ কার্তিকেই দেখতে চান, এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক !! 2

স্পোর্টস টুডে একটি কথোপকথনের সময় সুনীল গাভাস্কার দিনেশ কার্তিককে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, “এই আইপিএল যেভাবে দীনেশ কার্তিকের জন্য যাচ্ছে, আমি মনে করি তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের শক্তিশালী প্রতিযোগী। হয়তো তার আগেও তাকে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড সফরের জন্য নির্বাচিত করা যেতে পারে। আমি বিশ্বাস করি যে তার এই সিরিজে থাকা উচিত। যত তাড়াতাড়ি সম্ভব দীনেশ কার্তিকে ভারতীয় দলে জায়গা দেওয়া উচিত। আমি চাই সে ৬, ৭ নম্বরে ব্যাট করুক এবং ম্যাচ শেষ করুক যেমনটা সে আরসিবির হয়ে করছে।”

টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় ফিনিশার রূপে দীনেশ কার্তিকেই দেখতে চান, এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক !! 3

এর আগে হরভজন সিংও বলেছিলেন যে তিনি যদি নির্বাচক হতেন তবে তিনি দিনেশ কার্তিককে উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসাবে বেছে নিতেন। তিনি বলেছিলেন যে ভারতীয় দল হার্দিক পান্ডিয়াকে ফিনিশার হিসাবে সুযোগ দিতে পারে, যা কার্তিককে মিডল অর্ডারে আরও কয়েকটি ডেলিভারি খেলার সুযোগ দেবে।

যদি আমরা দীনেশ কার্তিকের টি-২০ ক্যারিয়ার নিয়ে কথা বলি, তবে তিনি টিম ইন্ডিয়ার হয়ে ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর টি-২০ তে অভিষেক হয়। এখনো পর্যন্ত তিনি দেশের হয়ে ৩২ টি  টি-২০ ম্যাচ খেলে ৩৯৯ রান করেছেন। যদি আইপিএলের কথা বলি তবে, তিনি ২২৬ ম্যাচে ৪৩৩১ রান করেছে।

Read More: বুমরাহের মতো আর এক মারাত্মক বোলারকে পেল টিম ইন্ডিয়া! আইপিএলে ব্যাটসম্যানদের উপর আতঙ্ক তৈরি করেছেন

Leave a comment

Your email address will not be published.