ক্রিস গেইলকে নিয়ে এই গোপন তথ্যটি পেশ করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী 1

কিংস ইলেভেন পাঞ্জাবের দলে থেকেও শুরুর সবকটি ম্যাচে প্রথম একাদশে সুযোগই পাননি ইউনিভার্স বস ক্রিস গেইল। যার জেরে চরম সমস্যায় ভুগেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। লিগ তালিকায় একেবারে নীচে চলে গিয়েছিল তারা। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে কামব্যাক করার পর থেকেই যেন সেই পুরোনো বিস্ফোরক ঝলক আবারও দেখাচ্ছেন ক্যারিবিয়ান তারকা। আর তার জেরে পরপর ম্যাচ জিতে লিগ তালিকার একেবার শেষ থেকে প্লে অফসে যাওয়ার মত পরিস্থিতিতে চলে এসেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ক্রিস গেইলকে নিয়ে এই গোপন তথ্যটি পেশ করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী 2

আর এর জেরে ক্রিকেট বিশেষজ্ঞরা অত্যন্ত খুশি। একাধিক সময় তারা বলেছিলেন যে ক্রিস গেইলকে এই পাঞ্জাব দলে দরকার। এবারের আইপিএল এ দেখা গিয়েছে, সুযোগ না পেয়েও অত্যন্ত খোশমেজাজে ছিলেন ইউনিভার্স বস। কিন্তু আদতে তার মনে কি চলছিল, সে নিয়ে কিছুটা ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। কলকাতা নাইট রাইডার্সে খেলা কালীন ক্রিস গেইলকে কাছ থেকে দেখেছেন সৌরভ, এবং জানেন যে এই ক্যারিবিয়ান ক্রিকেটারের মনঃস্তত্ব কেমন।

Why did SRK oust Dada from KKR? - Rediff Cricket

আইপিএল এর সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসকে দেওয়া একটি সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, ক্রিস গেইল বাইরে বসে থেকে যতটা খোশমেজাজি এবং হাসি খুশি দেখতে লাগে, আদতে মাঠে না নামতে পারার যন্ত্রণা তার মধ্যে ছিলই। এই নিয়ে সেই সাক্ষাৎকারে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেছেন, “আমরা সবাই ভাবি ক্রিস গেইল খালি হাসি মজা করে দিন কাটায় আর খালি ঘুরে বেড়াতে পছন্দ করে, কিন্তু আদতে মাঠের বাইরে বসে থাকার দরুণ তার মনে প্রচুর কষ্ট হয়েছিল।”

Sourav Ganguly Reveals 'Pain Behind Laughter' For Chris Gayle When He Was  Excluded From KXIP

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কামব্যাক ম্যাচেই নিজের জাত আবারও চিনিয়ে দিয়েছিলেন ক্রিস গেইল। ৪৫ বলে ৫৩ রানের অত্যন্ত সাবলীল ইনিংস খেলেন তিনি, যেখানে পাঁচটি বড় ছক্কা ছিল। এরপর টুর্নামেন্টের দুই ধারাবাহিক দল মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পরপর জয় পায় কিংস ইলেভেন পাঞ্জাব, আর তার কিছুটা কৃতিত্ব যায় ক্রিস গেইলের উপর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৪ রান এবং দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৯ রানের ইনিংস খেললেও সেই ছোট ইনিংসগুলি কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিংয়ে আলাদা জোশ নিয়ে এসেছিল।

Leave a comment

Your email address will not be published.