যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 1

 

 

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু গত দুটি মরসুমে প্লে অফে প্রবেশ করেছে এবং দলে নির্দিষ্ট ভূমিকা নেওয়ার জন্য খেলোয়াড়দের বেছে নেওয়ার সময় তাদের নিলামের কৌশলগুলি স্পষ্ট হয়েছে। তবে অন্যান্য ফরাঞ্চাইজিদের যে স্কোয়াড রয়েছে তার গভীরতার অভাব রয়েছে এবং বেঞ্চে তাদের ভারতীয় দলটির খুব বেশি অভিজ্ঞতা নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এখনও আইপিএল ট্রফি জিততে পারেনি। তারা ২০১৬ সালে ফাইনালে খুব কাছে এসেছিল তবে ট্রফি পায়নি এবং তাদের মূল ম্যাচগুলিতে জয়ের জন্য কাজ করা দরকার। এখানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু একাদশে কেমব হকগ যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন তা দেখানো হল।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 2

দেবদূত পাডিক্কাল: দেবদূত পাডিক্কাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দুটি সংস্করণে নিজের ব্যাটিং নিয়ে অসাধারণ ছিলেন এবং ভবিষ্যতে তিনি যে যুব তারকা হিসেবে নজরদারির মধ্যে রয়েছিলেন। বামহাতি ব্যাটসম্যান এই মরসুমে সাতটি ম্যাচে ১৯৫ রান করেছিলেন এবং রাজস্থান রয়্যালসের বিপক্ষে তাঁর প্রথম আইপিএল সেঞ্চুরি করেছিলেন। ঘরোয়া ক্রিকেটে ও আইপিএলে তাঁর ধারাবাহিকতা সর্বোচ্চ মানের।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 3

বিরাট কোহলি: বিরাট কোহলি সব ফরম্যাটে অন্যতম সেরা ব্যাটসম্যান এবং ভারতীয় অধিনায়কও ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়ক হয়েছেন। এই মরসুমে তিনি সেরা ফর্মে ছিলেন না এবং তাঁর সেঞ্চুরির খরা খুব বিরল কারণ তিনি সব সময় উচ্চতর ব্যাটিং করেন। তিনি গত মরসুমের অন্যতম সেরা ম্যাচজয়ী এবং শীর্ষে পাডিক্কালের সাথে তাঁর ওপেন করা উচিত।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 4

রজত পাতিদার: রজত পাতিদার এই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএলের অভিষেক করেছিলেন এবং তাকে ফ্র্যাঞ্চাইজির জন্য তিন নম্বরে ব্যাট করার দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি একটি ভাল কাজ করেছেন এবং নিজেকে প্রমাণ করার জন্য আরও কয়েকটি গেমের প্রয়োজন। চারটি ম্যাচে তিনি ৯১ রান করেছেন এবং মনে হয়েছে ব্যাটে আসা গতিতে তিনি খুব স্বাচ্ছন্দ্যবোধ করেন।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 5

শচীন বেবি: শচীন বেবি অতীতে বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজির অংশ ছিলেন তবে তিনি দীর্ঘদিন ধরেই বেঞ্চে বসে ছিলেন এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজির হয়ে চতুর্থ নম্বরে এই কেরালার প্রাক্তন অধিনায়ক কাজটি করতে পারেন। তিনি মিডল অর্ডারেও বিকল্প সরবরাহ করেন এবং তার সম্ভাবনা নিয়ে কোনও সন্দেহ নেই। ঘরোয়া ক্রিকেটে তিনি অন্যতম সেরা ফিল্ডার।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 6

মহম্মদ আজহারুদ্দিন: সৈয়দ মুস্তাম আলী ট্রফির অন্যতম উজ্জ্বল প্রতিভা মহম্মদ আজহারুদ্দিন ছিলেন এবং কেরালার দলের শুরুতে তিনি খুব বিস্ফোরক ছিলেন। এর আগে তিনি টুর্নামেন্টে অপরাজিত ১৩৭ রান করেছিলেন এবং নিলাম চলাকালীন আলোচনায় ছিলেন। তাঁর আশা ছিল প্লেয়িং একাদশে শুরু করবেন তবে এখন পর্যন্ত কোনও সম্ভাবনা পাওয়া যায়নি এবং তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে উইকেটকিপার হতে পারেন।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 7

শাহবাজ আহমেদ: শাহবাজ আহমেদ ব্যাটে খুব বেশি অবদান রাখতে পারেননি তবে এই বছর তার বাঁহাতি স্পিন দিয়ে পরাজয়ের দ্বার থেকে জয়ের জন্য একটি খেলা ঘুরিয়ে দিয়েছিলেন। তিনি ৫ টি গেমসে আট উইকেট তুলেছিলেন এবং বেশিরভাগ ম্যাচে ষষ্ঠ বোলার হিসাবে দলে ব্যবহৃত হত। অনেক সময় তাকেও তিন নম্বরে ফ্র্যাঞ্চাইজি ব্যাটে পাঠিয়েছিল এবং তাই তাকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলে প্লেয়িং ইলেভেন তার থাকা উচিত।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 8

ওয়াশিংটন সুন্দর: ওয়াশিংটন সুন্দরের এই মরসুমে ব্যাট বা বল দিয়ে সেরা পারফর্মের সুযোগ ছিল না এবং তাদের শেষ খেলায় তাকে একাদশ খেলতে নামানো হয়েছিল। সুন্দর পাওয়ারপ্লেতে আরও ভাল বোলার এবং তিনি দিক থেকে রান প্রবাহ নিয়ন্ত্রণ করতে পারেন। তার শীর্ষে ব্যাট করার ক্ষমতা রয়েছে তবে পরিস্থিতি অনুযায়ী তার সামঞ্জস্য করা দরকার। তিনি দলের অফস্পিনিং অলরাউন্ডার হিসাবে খেলবেন।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 9

হর্ষল প্যাটেল: আইপিএল ২০২১-এর সেরা বোলার হর্ষল প্যাটেল এবং আরসিবি অবশেষে একজন ভারতীয় বোলারকে পেয়েছিলেন, যিনি ফ্র্যাঞ্চাইজির জন্য নিয়মিত উইকেট শিকার করেছিলেন। তিনি দিল্লির ক্যাপিটালস থেকে ট্রেডে এসেছিলেন এবং সাতটি খেলায় তিনি ১৭ উইকেট তুলেছিলেন। তিনি এই বছর ফ্র্যাঞ্চাইজির জন্য দুর্দান্ত হয়েছিলেন তবে এমন অনেক ম্যাচগুলিতে তিনি ব্যয়বহুল ছিলেন যা থেকে সতর্ক হওয়া দরকার।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 10

নবদীপ সাইনী: হর্ষল প্যাটেলকে তার চেয়ে বেশি পছন্দ করা হওয়ায় নবদীপ সাইনী এই বছর প্রচুর গেম মিস করেছেন এবং গত ৩ মাসেও তিনি ফর্মের বাইরে কিছুটা হলেও রয়েছেন। তার বলে গতি অনুপস্থিত এবং ইংল্যান্ড সফরের টেস্টে তিনি দলে ছিলেন না। তাকে নিশ্চিত করতে হবে যে তিনি কৌশলগতভাবে তার এ-গেমটি নিয়ে আসেন এবং এরই মধ্যে তার ত্রুটিগুলি নিয়ে গণনা করতে ফিরে আসেন।

যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 11
মহম্মদ সিরাজ: আন্তর্জাতিক ক্রিকেটে মহম্মদ সিরাজের অসাধারণ ছয় মাস ছিল এবং তিনি আইপিএলেও আত্মবিশ্বাস নিয়ে এসেছেন। তিনি নতুন বল হাতে বল করেছেন এবং উভয় দিকেই ভালো আকার দিয়েছেন। তিনি যে লাইন ও লেন্থের সাথে বোলিং করছেন তার সাথে একজন পেস বোলার হিসাবে আরও পরিপক্ক হয়েছেন। তিনি ভারতীয় টেস্ট দলে একজন গুরুত্বপূর্ণ বোলার হয়েছেন।
যদি কেবল ভারতীয় খেলোয়াড়রা আইপিএলে খেলতেন! কেমন হত আরসিবির একাদশ 12
যুজভেন্দ্র চাহাল: আগের বছর অবধি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফ্র্যাঞ্চাইজির স্ট্যান্ডআউট বোলার ছিলেন যেখানে এই বছর তাকে উইকেট তোলার জন্য লড়াই করতে হয়েছিল এবং ব্যয়বহুলও ছিলেন তিনি। তিনি যে সাতটি গেম খেলেছিলেন তার মধ্যে মাত্র ৪ টি উইকেট তুলেছিলেন যা লেগ স্পিনারের পক্ষে খুব বিরল। তবে তিনি ম্যাচ বিজয়ী এবং তার ভিন্নতা নিয়ে খুব চতুর। তার ক্ষেত্রগুলি নিয়ে তাঁর আরও পরিষ্কার হওয়া দরকার এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তার কাছ থেকে অনেক প্রত্যাশা করবে।

Leave a comment

Your email address will not be published.