IPL 2022: ম্যাচ জিতে জয়ের আসল সিক্রেট 'আউট' করলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন !! দেখুন কী বললেন তিনি 1

মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএল 2022-এর (IPL 2022) ৩০ তম ম্যাচে, রাজস্থান রয়্যালস কলকাতা নাইট রাইডার্সকে ৭ রানে পরাস্ত করল। এটি রাজস্থানের চতুর্থ জয়। একই সঙ্গে এটি কেকেআরের চতুর্থ পরাজয়। রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ২১৭ রান করে। জবাবে কলকাতার দল ১৯.৪ ওভারে ২১০ রানে অলআউট হয়ে যায়।

অনেক উত্থান-পতনের এই ম্যাচে শেষ ওভার পর্যন্ত রয়ে গেল রোমাঞ্চ। এর আগে মনে হচ্ছিল প্রথম ইনিংসেই ম্যাচ জেতানো স্কোর গড়েছে রাজস্থান। কিন্তু শ্রেয়াস আইয়ার এবং অ্যারন ফিঞ্চের দুর্দান্ত ব্যাটিং কেকেআরের পক্ষে ম্যাচ ঘুরিয়ে দেয়। এরপর শুধুমাত্র ১৭তম ওভারে হ্যাটট্রিকসহ চার উইকেট নিয়ে রাজস্থানের জয় নিশ্চিত করেন যুজবেন্দ্র চাহাল। কিন্তু উমেশ যাদব ম্যাচের গতিপথ উল্টে দেন। তবে দলকে জেতাতে পারেননি তিনি। মাত্র ৯ বলে ২ ছক্কা ও একটি চারের সাহায্যে ২১ রান করেন উমেশ।

পাঁচ উইকেট নিলেন চাহাল

IPL 2022: ম্যাচ জিতে জয়ের আসল সিক্রেট 'আউট' করলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন !! দেখুন কী বললেন তিনি 2

রাজস্থানের ২১৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আজ ওপেনিংয়ে পরিবর্তন আনে কলকাতা। সুনীল নারিন ও অ্যারন ফিঞ্চ ইনিংস ওপেন করতে এলেও কোন বল না খেলেই শূন্য রানে আউট হন নারিন। এরপর শ্রেয়াস আইয়ার ও ফিঞ্চ জোরালো ব্যাটিং করেন। ২৮ বলে ৯ চার ও ২ ছক্কায় ৫৮ রান করেন ফিঞ্চ। একই সময়ে, আইয়ার মাত্র ৫১ বলে ৮৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তার ব্যাটে ছিল ৭টি চার ও ৪টি ছক্কা।

১৬ ওভারে কলকাতার স্কোর ৪ উইকেটে ১৭৮ রান। মনে হচ্ছিল শ্রেয়াস আইয়ারের দল এই ম্যাচে সহজেই জিতবে, কিন্তু ১৭তম ওভারে, চাহাল হ্যাটট্রিক সহ চার উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। শেষ পর্যন্ত, উমেশ যাদব, কেকেআরকে জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন, কিন্তু তিনি কেবল হারের ব্যবধান কমাতে পারেন।IPL 2022

রাজস্থান রয়্যালসের হয়ে যুজবেন্দ্র চাহাল চার ওভারে ৪০ রান দিয়ে মোট পাঁচটি উইকেট নেন। একই সময়ে ওবেদ ম্যাককয় ৩.৪ ওভারে ৪১ রান দিয়ে দুটি উইকেট নেন। এছাড়াও প্রসিদ্ধ কৃষ্ণা এবং আর অশ্বিন একটি করে সাফল্য পেয়েছেন।

ম্যাচের পর জয়ী অধিনায়ক সঞ্জু স্যামসন বলেন, “জিততে পেরে খুব খুশি। কিছু জিনিস আছে যেগুলো সঠিক সময়ে ব্যবহার করা দরকার। মাঠে ঠিক কাজ করার জন্য আপনাকে যথেষ্ট স্মার্ট হতে হবে। আমি কেকেআরকে ইউনিট হিসেবে সম্মান করি। আমরা কখনই ভাবিনি যে আমরা খেলায় আছি। আমি মনে করি দলের খেলোয়াড়দের সম্পর্কে আমার বেশি কথা বলার দরকার নেই। আমরা সৌভাগ্যবান যে দুর্দান্ত খেলোয়াড় আছে। রাসেলকে করা ডেলিভারির জন্য অশ্বিনের বিশেষ উল্লেখ করতেই হবে। এবং ম্যাকয় একটি আকর্ষণীয় বোলার। ও কথা কম বলে এবং কাজ বেশি করে।”

Read More: জীবনকে বাজি রেখে IPL দেখতে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ এক বাংলাদেশি যুবকের, হল এই পরিণাম !!

Leave a comment

Your email address will not be published.