IPL 2022: আইপিএলের মাঝেই দুর্দান্ত পুরস্কার পেলেন KKR টিমের এই খেলোয়াড়, খুশির বন্যা অন্দরমহলে !! 1

নিউজিল্যান্ডের পেসার Tim Southee বৃহস্পতিবার স্যার রিচার্ড হ্যাডলি পদক পেয়েছেন, যা একটি ক্যালেন্ডার বছরে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য দেশের সেরা ক্রিকেটারকে দেওয়া হয়। সাউদি ছাড়াও, পেন কিনসেলাকে তিন দিনের পুরস্কার অনুষ্ঠানের শেষ দিনে বার্ট সাটক্লিফ পদক দেওয়া হয়, আর ডেভন কনওয়ে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হন। বছরের সেরা ঘরোয়া মহিলা ক্রিকেটারের পুরস্কার পান ন্যান্সি প্যাটেল এবং সেরা ঘরোয়া পুরুষ ক্রিকেটারের পুরস্কার যৌথভাবে টম ব্রুস এবং রবি ও’ডোনেল পেয়েছেন।

৩৩ বছর বয়সী সাউদি চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রতিনিধিত্ব করছেন। দেশে এবং বিদেশে টেস্ট এবং সীমিত ওভারের ফর্ম্যাটে অসামান্য পারফরম্যান্সের জন্য ২০২১ সালে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন। সাউদি গত বছর ২৩.৮৮ গড়ে ৩৬টি টেস্ট উইকেট নিয়েছিল। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৩ রানে ছয় উইকেট ছিল তার সেরা পারফরম্যান্স।

আইপিএলে কলকাতার হয়ে খেলছেন সাউদি

IPL 2022: আইপিএলের মাঝেই দুর্দান্ত পুরস্কার পেলেন KKR টিমের এই খেলোয়াড়, খুশির বন্যা অন্দরমহলে !! 2

করোনার কারণে স্বাস্থ্যর কথা মাথায় রেখে এই অনুষ্ঠানটির সকল আয়োজন ভার্চুয়াল মাধ্যমে সম্পন্ন করা হয়। আইপিএলের কারণে দেশের বাইরে থাকায় বর্ষসেরা টি-২০ ক্রিকেটার হওয়া বোল্টও যুক্ত ছিলেন ভার্চুয়াল মাধ্যমে।  এই পুরস্কারটি জিততে পারা অসাধারণ একটা ব্যাপার এবং এটা পেয়ে সত্যিই তিনি কৃতজ্ঞ বোধ করছেন বলে জানিয়েছেন সাউদি।

টেস্টে সাউদির নামে রয়েছে ৩৩৮ টি উইকেট

IPL 2022: আইপিএলের মাঝেই দুর্দান্ত পুরস্কার পেলেন KKR টিমের এই খেলোয়াড়, খুশির বন্যা অন্দরমহলে !! 3

সাউদাম্পটনে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে দলের ট্রফি জয়ের সময়ও তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন। সাউদির ৩৩৮ টেস্ট উইকেট রয়েছে, যা দেশের সবচেয়ে সফল টেস্ট বোলার হ্যাডলির চেয়ে ৯৩ কম। সাউদি বলেন, “এমন মর্যাদাপূর্ণ পুরস্কার পাওয়াটা খুবই সম্মানের। প্রশংসা করা ভালো কিন্তু আমি মনে করি এটা দেখায় কিভাবে আমরা একটা দল হিসেবে কাজ করেছি এবং দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলেছি। ক্রিকেটার হিসেবে দলের অংশ হওয়াটা চমৎকার। এছাড়াও, আমাদের দেশের জন্য ম্যাচ জেতা খুবই বিশেষ।”

Read More: বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে নাস্তানাবুদ করা এই খেলোয়াড় হটাত আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিলেন অবসর

Leave a comment

Your email address will not be published.