IPL 2022

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) ৫২ তম ম্যাচে শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে লড়াই হয়। এদিন, সেই ডুয়েলে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে পরাস্ত করলো রাজস্থান। এই ম্যাচে পাঞ্জাব দলের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এমন পরিস্থিতিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান করে পাঞ্জাব। ফলস্বরূপ রাজস্থানের সামনে ১৯০ রানের লক্ষ্য তৈরি হয়। জবাবে রাজস্থান ১৯.৪ বলে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় তারা। ৩০ রান করে আউট হন জস বাটলার। শেষ পর্যন্ত শিমরন হেটমায়ার ও দেবদত্ত পাডিকল ম্যাচটা জিতিয়ে দেয় রাজস্থানকে।

জলদি প্যাভিলিয়নের পথ ধরেন শিখর ধাওয়ান

IPL 2022

এ দিন, টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৭ রানে প্রথম উইকেট হারায় দলটি। শিখর ধাওয়ান আউট হন ১২ রান করে। ২৭ রান করে রাজস্থানের দ্বিতীয় শিকার হন ভানুকা রাজাপাকসে। মারকুটে হাফ সেঞ্চুরি হাঁকান বেয়ারস্টো। মায়াঙ্ক আগরওয়াল ১৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। ৫৬ রান করে সাজঘরে ফেরেন বেয়ারস্টো। লিয়াম লিভিংস্টোন ২২ রান করে আউট হন, কিন্তু জিতেশ শর্মা ১৮ বলে ৩৮ রান করে অপরাজিত ফিরে যান। তিন উইকেট নেন চাহাল।

মারমুখি মেজাজে শুরু করে রাজস্থান

IPL 2022: হেটমায়ারের ব্যাটে পাঞ্জাব বধ রাজস্থানের !! দু'পয়েন্টের পথে এই কঠিন বাঁধা টপকালেন জস বাটলাররা 1

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে রাজস্থান। যশস্বী জয়সওয়াল ও জস বাটলার মারমুখি ব্যাটিং শুরু করেন। এক ওভারে কাগিসো রাবাদের বেদম প্রহারের পর ৩০ রানে আউট হন বাটলার। যশস্বী করে যান ৬৮ রান। অধিনায়ক সঞ্জু স্যামসনের ব্যাট থেকে আসে ২৩। শেষ অবধি দেবদত্ত পাডিকাল ৩১ ও শিমরন হেটমায়ারের দৌলতেই শেষ পর্যন্ত এই ম্যাচ থেকে ২ পয়েন্ট তুলে নেয় রাজস্থান রয়্যালস ব্রিগেড।

এই ম্যাচের জন্য পাঞ্জাব দলে কোনো পরিবর্তন হয়নি। একই সঙ্গে রাজস্থান করুণ নায়ারকে বাদ দিয়েছে, যশস্বী জয়সওয়ালকে সুযোগ দেওয়া হয়েছে। এই ম্যাচটি দুই দলের দৃষ্টিকোণ থেকে গুরুত্বপূর্ণ ছিল। পাঞ্জাবের দল ষষ্ঠ জয়ের দিকে তাকিয়ে ছিল। অন্যদিকে রাজস্থানের দল পরাজয় কাটিয়ে জয়ের পথে ফিরে এল। এ দিনের এই হারের পর পাঞ্জাব কিংসের এই পরাজয়ের পর সমস্যা বেড়ে গেল। অন্যদিকে, রাজস্থান রয়্যালসের কাছে এখনও প্লে অফে পৌঁছানোর সুযোগ রয়েছে।

Read More: IPL 2022: রাবাদার বলে মারতে গিয়ে উইকেট ‘উপহার’ দিলেন জস বাটলার !! দেখে নিন ভিডিও

Leave a comment

Your email address will not be published.