IPL 2022

চলতি আইপিএলের (IPL 2022) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালসের মধ্যে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। আর শুক্রবারের এই লড়াই জিতে এবারের টুর্নামেন্টের ফাইনালে চলে গেল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে আসা ব্যাঙ্গালোর নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে জস বাটলারের শতরানের ওপর ভর করে আইপিএল ফাইনালের টিকিট জোগাড় করে নিল রাজস্থান। ব্যাঙ্গালোরের বোলারদের সাধারণ স্তরে নামিয়ে এনে খুব সহজেই তারা ম্যাচটা জিতল ৭ উইকেটের ব্যবধানে।

ব্যাঙ্গালোরের শুরুটা খারাপ হয়

IPL 2022

প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি দলের শুরুটা খুব একটা ভালো ছিল না এবং দলের ওপেনার বিরাট কোহলি ৭ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার শিকার হন। তার আউটের পর দলের হাল ধরেন রজত পতিদার ও ফাফ ডু প্লেসিস। দুজনে মিলে ৭০ রানের জুটি গড়েন। এই সময়ে, ম্যাককয় এই জুটি ভেঙে দেন ফাফকে 25 রানে আউট করেন। তার আউটের পর ইনিংস এগিয়ে নেন রজত পতিদার ও গ্লেন ম্যাক্সওয়েল। এ সময় দ্রুত রান করেন ম্যাক্সওয়েল। তবে সেই দ্রুত রান করার চেষ্টায় বোল্টের বলে আউট হন তিনি। ১৩ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। নিজের ইনিংসে একটি চার ও দুটি ছক্কা মেরেছেন। আউট হওয়ার পর রজত তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। তবে, ফিফটি করার পরে, তিনি খুব বেশি থামাতে পারেননি এবং অশ্বিন ৫৮ রান করে আউট হন। এরপর আর কোন ব্যাটসম্যানই রাজস্থান বোলারদের সামনে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেননি।

বাটলারের সামনে খেই হারিয়ে ফেলল ব্যাঙ্গালোরের বোলাররা

IPL 2022

জবাবে ব্যাট করতে নেমে জস বাটলারের সামনে কোন ব্যাঙ্গালোর বোলারই দাঁড়াতে পারেননি। ওপেন করতে নেমে যশস্বী জয়সওয়াল ২১ রানে আউট হয়ে গেলেও, শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে জয় এনে দেন তিনি। এ দিন ১০৬ রানের দুরন্ত ইনিংস খেলে যান তিনি। অধিনায়ক সঞ্জু স্যামসন ২৮ রান করে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে আউট হয়ে যান। ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন দেবদত্ত পাডিক্কল। তবে কোন কিছুতেই জস বাটলারকে এ দিন রোখা যায়নি। নিজের ইনিংসটি এ দিন তিনি সাজিয়ে তোলেন ১০ চার ও ৬ টি ছক্কার সাহায্যে। মূলত তার ব্যাটিং কারিকুরিতেই ১৮.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে নেয় রাজস্থান। কোয়ালিফায়ারের বাধা টপকে এবার ফাইনালের লড়াইয়ে তারা মুখোমুখি হবে গুজরাট টাইটান্সের।

Leave a comment

Your email address will not be published.