IPL 2022

আইপিএল (IPL 2022)-এর ৪৯তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংস একে অপরের মুখোমুখি হয়। আর এই ম্যাচে ব্যাঙ্গালোর ১৩ রানে হারিয়ে দিল চেন্নাইকে। এই জয়ের ফলে ব্যাঙ্গালোর পয়েন্ট টেবিলের শীর্ষ-৪-এ প্রবেশ করেছে। অন্যদিকে চেন্নাইয়ের জন্য প্লে অফে ওঠার পথ এখন কঠিন হয়ে পড়ল। এ দিন টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় চেন্নাই। তবে এ দিনের এই সিদ্ধান্ত যে সঠিক নয়, ম্যাচের ফলাফলই তা প্রমাণ করে দিল।

শুরুটা ভালো হয় ব্যাঙ্গালোরের

IPL 2022: চেন্নাই বধ হয়েছে 'স্পেশাল' অস্ত্রে !! খেলার পর গোপন তথ্য ফাঁস করলেন ম্যাচের সেরা হর্ষাল প্যাটেল 1

ব্যাঙ্গালোরের হয়ে অধিনায়ক ফাফ ডু প্লেসিস (৩৮) এবং বিরাট কোহলি (৩০) প্রথম উইকেটে ৬২ রানের জুটি গড়েন। এরপর মহিপাল লোমরর আক্রমণাত্মক ২৭ বলে ৪২ রানের মাধ্যমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) ৮ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর করে। লোমর তার ইনিংসে তিনটি চার ও দুটি ছক্কা মারেন। দিনেশ কার্তিক ১৭ বলে অপরাজিত ২৬ রান করেন একটি চার ও দুটি ছক্কার সাহায্যে। চেন্নাইয়ের হয়ে মহেশ থিকসানা চার ওভারে ২৭ রানে তিনটি, মঈন আলী চার ওভারে ২৮ রানে দুটি উইকেট নেন।

রান তাড়া করতে ব্যর্থ চেন্নাই ব্রিগেড

IPL 2022: চেন্নাই বধ হয়েছে 'স্পেশাল' অস্ত্রে !! খেলার পর গোপন তথ্য ফাঁস করলেন ম্যাচের সেরা হর্ষাল প্যাটেল 2

চেন্নাই সুপার কিংসের প্রথম উইকেটের পতন ঘটে ঋতুরাজ গায়কোয়াদের (২৮)। তবে এ দিন রান করতে পারেননি রবিন উথাপ্পা। আম্বাতি রায়ডুও (১০) তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরেন। শুধুমাত্র ডেভন কনওয়ে (৫৬) জোরালো ব্যাটিং করে টানা দ্বিতীয় ম্যাচে হাফ সেঞ্চুরি করেন। কিন্তু দলকে জেতাতে পারেনি তারা। ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন রবীন্দ্র জাদেজা। মঈন আলী ৩৪ ও ধোনি ২ রান করেন।

এ দিন, বল হাতে ব্যাঙ্গালোরের হয়ে তিন উইকেট তুলে ম্যাচের সেরা হন হর্ষাল প্যাটেল। ম্যাচের পর তিনি বলেন, “আমার মনে হয় প্রথম ওভারে, স্লোয়ার বলগুলো দিয়ে আমি উইকেটে ফেলার চেষ্টা করেছি। কিন্তু সেটা দিয়ে কাজের কাজ কিছুই হয়নি। আমি আমার সিকোয়েন্সিং উন্নত করার চেষ্টা করেছি। তবে শেষ দিকে আমি খুশি যে আমি ফিরে আসতে পেরেছি।  আমাকে বাইরের বাইরের দিকে বল করতে বলা হয়েছিল যাতে তারা মাঠের বড় বাউন্ডারির দিকে মারতে যায়। গুরুত্বপূর্ণ হল, আগে কন্ডিশন দেখা এবং তারপর ব্যাটার কি করার চেষ্টা করছে সে সম্পর্কে সচেতন হওয়া।”

Leave a comment

Your email address will not be published.