CSK vs RCB: আরসিবির বিরুদ্ধে মাঠে নামতেই এই অনন্য কৃতিত্ব গড়লেন মহেন্দ্র সিং ধোনি

গতকাল আইপিএল ২০২২ এ আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে ৪৯তম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ টসে জিতে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবির দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করে। জবাবে ধোনির দল ৮ উইকেট হারিয়ে মাত্র ১৬০ রানই তুলতে পারে আর এই ম্যাচ ১৩ রানে হেরে যায়। এই ম্যাচে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি অনন্য কৃতিত্ব গড়েছেন। আসলে এই ম্যাচে মাঠে নামতেই মহেন্দ্র সিং ধোন চেন্নাই সুপার কিংসের হয়ে ২০০ আইপিএল ম্যাচ খেলা প্রথম ক্রিকেটার হয়েছেন।

আইপিএলে ২৩০টি ম্যাচ খেলেছেন ধোনি

RCB vs CSK: হারের পর MS Dhoni ক্ষুব্ধ হলেন ব্যাটসম্যানদের উপর, বললেন...

যদিও গতকাল আরসিবির বিরুদ্ধে ম্যাচটি ধোনির আইপিএল কেরিয়ারের ২৩০তম ম্যাচ ছিল। তিনি ২০১৬ আর ২০১৭ এই দুই মরশুমে রাইজিং পুণে সুপারজায়ান্টের হয়ে খেলেছিলেন। সেই সময় আইপিএলে স্পট ফিক্সিংয়ের কারণে চেন্নাইয়ের দল ২ বছরের জন্য ব্যান হয়েছিল।

এই ম্যাচে আরসিবির সঙ্গে টস করতে যেতেই মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংস দলের হয়ে ২০০তম ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করে নেন। অন্যদিকে চেন্নাইয়ের হয়ে আরসিবির বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়ও হলেন মহেন্দ্র সিং ধোনি। প্রসঙ্গত চলতি আইপিএলে চেন্নাইয়ের খারাপ প্রদর্শনের পর মাঝ পথে রবীন্দ্র জাদেজাকে সরিয়ে ধোনিকে নেতৃত্ব দেওয়া হয়।

ধোনি ছাড়াও আইপিএলে এক দলের হয়ে ২০০ ম্যাচ খেলেছেন বিরাট

CSK vs RCB: আরসিবির বিরুদ্ধে মাঠে নামতেই এই অনন্য কৃতিত্ব গড়লেন মহেন্দ্র সিং ধোনি 1

ধোনি ছাড়া বিরাট কোহলিই একমাত্র খেলোয়াড় যিনি আইপিএলে একটিই দলের হয়ে ২০০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন। কোহলি আরসিবির হয়ে ২০০৮ এ ডেবিউ করেছিলেন আর ২১৮টি ম্যাচ এই ফ্রেঞ্চাইজির হয়ে খেলেছেন। কোহলি আরসিবি ছাড়া আর কোনো দলের হয়ে আইপিএলে কখনও খেলেননি। চেন্নাইয়ের অন্য কোনো খেলোয়াড় ধোনির সমান ম্যাচ খেলেননি। একমাত্র সুরেশ রায়না চেন্নাইয়ের হয়ে ১৭৬টি ম্যাচ খেলেছেন। এই মরশুমে তাকে কোনো দলই কেনেনি। এছাড়াও রবীন্দ্র জাদেজা চেন্নাইয়ের হয়ে ১৪২টি ম্যাচ খেলেছেন।

Leave a comment

Your email address will not be published.