IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) সোমবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মারকাটারি ম্যাচে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। আর এই অ্যাসিড টেস্টে মুম্বাইকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে খেলা এই ম্যাচে কেকেআর জেতে ৫২ রানে। ১৬৬ রান তাড়া করতে নেমে মুম্বাইয়ের দল মাত্র ১১৩ রান করতে পারে। এই মরশুমে এটি মুম্বাইয়ের ৯তম পরাজয়। একইসঙ্গে এই ম্যাচে জসপ্রীত বুমরাহ তার আইপিএল কেরিয়ারে প্রথমবার ৫ উইকেট নিলেন।

কী বললেন ম্যাচ সেরা বুমরাহ?

IPL 2022: মুম্বাই হারলেও ম্যাচের 'সেরা' জসপ্রীত বুমরাহ !! পুরস্কার নিয়ে জানালেন এই কথা… 1

মুম্বাই হারলেও এ দিন এই কীর্তির জন্য ম্যাচের সেরা ঘোষণা করা হয় বুমরাহকে। খেলা শেষ হওয়ার পর তিনি বলেন, “মাঠে ভালো কিছু করলে সবসময় একটি সুন্দর অনুভূতি হয় কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল দলের জয়। আমরা জয় তুলে নেওয়ার সুযোগ পেয়েছিলাম কিন্তু সেটা কাজে করে দেখাতে পারিনি। কখনও কখনও ভালো বোলিং করেও কিন্তু উইকেট পাওয়া যায় না। তবে তার জন্য মরিয়া হয়ে ওঠার প্রয়োজন নেই। আমি যেভাবে পারি সেই ভাবেই অবদান রাখতে চাই। এটা এখন আমাদের ভুল শুধরে নেওয়ার সময় এবং পরের মরশুমে আরও ভালো করার দিকে তাকিয়ে থাকতে হবে।”

এ দিন, জয়ের ১৬৬ রান তাড়া করতে নেমে মুম্বাইয়ের ব্যাটসম্যানরা পুরোই ফ্লপ হন। মাত্র ২ রান করে আউট হন দলের অধিনায়ক রোহিত শর্মা। তার আউটের পর দলকে এগিয়ে নিয়ে যান ইশান কিষাণ ও তিলক ভার্মা। তিলক ভার্মাও তেমন কিছু করতে পারেননি এবং ৬ রান করে আউট হন। ২ উইকেটের পতনের পর ইশান কিষাণ একপ্রান্ত ধরে রাখেন। তবে অন্য প্রান্ত থেকে ব্যাটসম্যানদের কেউই বিশেষ কিছু করতে পারেননি।

IPL 2022: মুম্বাই হারলেও ম্যাচের 'সেরা' জসপ্রীত বুমরাহ !! পুরস্কার নিয়ে জানালেন এই কথা… 2

আগের ম্যাচে ভালো খেলা টিম ডেভিড এই ম্যাচে রান পাননি। এর পরেও ইশান তার ব্যাট চালিয়ে খেলে নিজের অর্ধশতরানটি সেরে ফেলেন। তবে ঠিক তারপরই ৫১ রান করে কামিন্সের বলে আউট হয়ে যান মুম্বাই দলের উইকেটরক্ষক। এরপর স্যামস ও মুরুগান অশ্বিনকেও প্যাভিলিয়নের পথ দেখান কামিন্স। এরপর দলকে জয়ের দিকে নিয়ে যাওয়া পোলার্ড ১৫ রানে আউট হয়ে যান। তার প্যাভিলিয়নে ফেরার পর মুম্বাইয়ের ইনিংস মাত্র ১১৩ রানে শেষ হয়ে যায়। এটাই এবারের আইপিএলে রোহিতদের নবম পরাজয়।

Leave a comment

Your email address will not be published.