IPL 2022

বৃহস্পতিবার, IPL 2022-এর ৫৯ তম ম্যাচে, চেন্নাই সুপার কিংসের চ্যালেঞ্জের মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স (CSK বনাম MI)। আর এই হাইপ্রোফাইল ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলকে ৫ উইকেটে হারিয়ে দিল রোহিত শর্মার ব্রিগেড। এ দিনের এই হারের ফলে প্লে অফের দৌড় থেকে ছিটকে গেল চেন্নাই। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ব্যাট করে সিএসকে ৯৭ রানে গুটিয়ে যায়, যা আইপিএল ইতিহাসে তাদের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ফলে মুম্বাইয়ের সামনে মাত্র ৯৮ রানের লক্ষ্য রাখে চারবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

মুম্বাই বোলারদের সামনে কুপোকাত চেন্নাই ব্যাটিং লাইনআপ

IPL 2022

এ দিন, রোহিত শর্মা টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন এবং কিয়েরন পোলার্ডকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়। পোলার্ডের জায়গায় অভিষেক হয় দক্ষিণ আফ্রিকার ট্রিস্তান স্টাবসের। এছাড়া মুরুগান অশ্বিনের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন হৃতিক শৌকিন। চেন্নাই সুপার কিংসের শুরুটা খারাপ হয় এবং দ্বিতীয় ওভারে তাদের তিন উইকেট পড়ে যায় ৫ রানের মধ্যে। ডেভন কনওয়ে এবং মঈন আলি খাতা না খুলেই আউট হয়ে যায়। রবিন উথাপ্পাও করতে পারেন মাত্র ১ রান। ঋতুরাজ গায়কওয়াদও পঞ্চম ওভারে মাত্র ৭ রান করে আউট হন দলীয় ১৭ রানে। ষষ্ঠ ওভারে ২৯ রানে আম্বাতি রায়ডু (১০) এবং অষ্টম ওভারে ৩৯ রানে শিবম দুবে (১০)ও প্যাভিলিয়নে ফেরেন।

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ডোয়াইন ব্রাভো (১৫ বলে ১২) দিয়ে দলকে সামলানোর চেষ্টা করেছিলেন। কিন্তু ১৩তম ওভারে দলীয় ৭৮ রানে আউট হন। সিমারজিৎ সিং ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। মহেশ থিকসানা ১৪ নম্বর ওভারে ০ রান করে আউট হন। মহেন্দ্র সিং ধোনি ৩৩ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস থাকেন। কিন্তু দলীয় ৯৭ রানে মুকেশ চৌধুরীর (৪) রান আউটে চেন্নাইয়ের ইনিংস শেষ হয়ে যায়।

শুরুটা নড়বড়ে ছিল মুম্বাইয়ের

IPL 2022

মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে ড্যানিয়েল সামস তিনটি, কুমার কার্তিকেয়া ও রিলি মেরেডিথ দুটি করে এবং জসপ্রিত বুমরাহ ও রমনদীপ সিং একটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মুম্বাইয়ের ও খারাপ হয়। ৬ রান করে আউট হয়ে যান ইশান কিষাণ। অফ ফর্মে থাকা রোহিত শর্মা ১৮ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন। ১ রান করেন ড্যানিয়েল স্যামস। একটা সময় ৩৩ রানের মধ্যে ৪ উইকেট পড়ে যায় মুম্বাইয়ের। সেই জায়গা থেকে তিলক ভর্মা (৩৪) ও টিম ডেভিড (১৬) মুম্বাইয়ের জন্য বের করে নেয়। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন মুকেশ চৌধুরি

Leave a comment

Your email address will not be published.