IPL 2022

আইপিএল ২০২২ (IPL 2022)  এর ৪৬তম ম্যাচ গত বছরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস আর সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ সিএসকের দল ১৩ রানে জিতে নেয়। এই ম্যাচ রবিবারের ডবল হেডারের দ্বিতীয় ম্যাচ ছিল। এই ম্যাচে টসে জিতে হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন।

প্রথমে ব্যাট করতে নেমে সিএসকে দল ঋতুরাজ গায়কোয়াড আর ডোয়েন কানওয়ের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে আর হায়দরাবাদকে জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্য দেয়। এর জবাবে হায়দরাবাদের দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রানই করতে পারে। এই ম্যাচে চেন্নাইয়ের নতুন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে যথেষ্ট খুশি দেখায়।

হায়দরাবাদকে হারিয়ে কী বললে মহেন্দ্র সিং ধোনি?

CSK vs SRH: দুর্দান্ত জয়ের পর এই খেলোয়াড়কে নিয়ে এমএস ধোনি দিলেন এই বড় বয়ান, কথা বললেন জাদেজাকে নিয়েও 1

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পাওয়া জয় এই মরশুমে চেন্নাই সুপার কিংসের তৃতীয় জয়। তবে পয়েন্ট টেবিলে এই জয়ের পরও চেন্নাইয়ের দল নবম স্থানেই রয়েছে। কিন্তু চেন্নাই সুপার কিংসের জন্য প্লে অফে যাওয়ার আশা এখনও জীবিত রয়েছে। এই ম্যাচ জয়ের পর চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন,

“আমার মনে হয় এটা আমাদের জন্য যথেষ্ট ভাল লক্ষ্য ছিল। এটা এমন একটা পরিস্থিতি ছিল যেখানে প্রথমে আমরা ভাল শুরু পেয়েছি আর তারপর আমরা বোলারদের সেই জায়গায় বোলিং করতে বাধ্য করি যেখানে আমরা বড় শট মারতে পারতাম। প্রথম ছয় ওভারের পর স্পিনাররা যেভাবে বোলিং করেছে তা প্রশংসাযোগ্য। এমন এটা সময়ও ছিল, যেখানে বোলাররা নিজেদের হিসেবে আলাদা কিছু করা প্রচেষ্টা করতে পারত”।

মহেন্দ্র সিং ধোনি নিজের দলের বোলারদের নিয়ে বলেন,

“আমি নিজের বোলারদের সবসময়ই বলেছি যে এমনটা হতে পারে যে তোমরা এক ওভারে চারটি ওভার বাউন্ডারি খেলেও তোমার বাকি থাকা দু বলে ভাল বোলিং করতে হয়। ওই দুই বলে ভাল বোলিং করা ম্যাচের জন্য আর দলের জন্য যথেষ্ট জরুরী। আমি জানি না যে ওরা এই থিওরির উপর ভরসা করে কি না কিন্তু এটা যথেষ্ট কাজের”।

জাদেজার নেতৃত্ব ছাড়া নিয়েও বয়ান দিয়েছেন ধোনি

CSK vs SRH: দুর্দান্ত জয়ের পর এই খেলোয়াড়কে নিয়ে এমএস ধোনি দিলেন এই বড় বয়ান, কথা বললেন জাদেজাকে নিয়েও 2

এর মধ্যে এমএস ধোনি রবীন্দ্র জাদেজার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো নিয়েও কথা বলেছেন। তিনি বলেন,

“জাদেজা গত মরশুমে জানত যে ওকে অধিনায়কত্ব করার সুযোগ দেওয়া হবে। ওর কাছে এই ব্যাপারের জন্য প্রস্তুত হওয়ার পর্যাপ্ত সময় ছিল। আমি চেয়েছিলাম নেতৃত্বের এই পরিবর্তন যথেষ্ট সহজ হোক। প্রথমে কিছু ম্যাচে আমি ওর সহায়তা করতাম, কিন্তু দুই ম্যাচের পর আমি সমস্ত সিদ্ধান্ত ওর উপর ছেড়ে দিয়েছিলাম। মরশুম শেষ হতে হতে আপনি এটা কখনই চাইবেন না যে জাদেজা এটা ভাবুক যে ও মাঠে শুধু টস করতে যাচ্ছিল আর বাকি কাজ অন্য কেউ করছিল”।

ধোনি এই ব্যাপারে আরও বলেন,

“এমনটা নয় যে অধিনায়ক হিসেবে আপনাকে থালায় সাজিয়ে সবকিছু দেওয়া হবে আর এটা কাজের হবে। আপনাকে কখনও কখনও স্বাধীনতা দিতে হয়, আপনি নিজের সিদ্ধান্ত স্বয়ং নিন আর নিজের ভুল থেকে শিখুন। একবার যখন আপনি অধিনায়ক হয়ে যান, তো আপনাকে অনেককিছু মাথায় রাখতে হয় আর এর মধ্যে আপনার খেলাও শামিল থাকে। আমরা একজন মহান ফিল্ডারকেও হারাচ্ছিলাম, তাও আমরা ১৭-১৮টা ক্যাচ ফসকেছি আর এটা চিন্তার বিষয়। তবে আমরা চেষ্টা করব যাতে দ্রুতই আমরা প্রত্যাবর্তন করতে পারি”।

Leave a comment

Your email address will not be published.