IPL 2022: ঋষভ পন্থ নন, টিম ইন্ডিয়ার ফিনিশার হিসেবে এই মারকারাটি ক্রিকেটারকেই পছন্দ হরভজনের !! 1

চলতি আইপিএল (IPL 2022) নিয়ে এই মুহুর্তে উত্তেজনার পারদ চরমে। তবে বছরের শেষে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে এবং কোন কোন খেলোয়াড় টিম ইন্ডিয়া দলে জায়গা করে নিতে পারবে, তা নিয়ে একটা কৌতূহল রয়েছেই। বিশ্বকাপের শেষ দুই সংস্করণে ভারতীয় দলে ফিনিশারের অভাব ছিল। সেটা ICC টি-২০ বিশ্বকাপ ২০২০ হোক কিংবা গত বছর অনুষ্ঠিত ৫০-ওভারের বিশ্বকাপ, টিম ইন্ডিয়াকে দুর্দান্ত ফিনিশারের অভাবের সাথে লড়াই করতে দেখা গেছে।

টি-২০ বিশ্বকাপের ফিনিশার

IPL 2022: ঋষভ পন্থ নন, টিম ইন্ডিয়ার ফিনিশার হিসেবে এই মারকারাটি ক্রিকেটারকেই পছন্দ হরভজনের !! 2

যদিও ২০১৯ বিশ্বকাপে ধোনি দলের সঙ্গে ছিলেন, তবে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে তিনি দলকে জয় এনে দিতে পারেননি। এবার আসন্ন বিশ্বকাপেও এই সমস্যা টিম ইন্ডিয়ার সামনে। ২০১৯ ওডিআই বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের বিদায়ের পর থেকেই, ঋষভ পন্তকে ধীরে ধীরে এই ভূমিকার জন্য প্রস্তুত করা হয়েছে এবং তাকে অস্ট্রেলিয়ায় আবারও এই দায়িত্ব নিতে হবে তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং মনে করেন যে অন্য একজন খেলোয়াড় আছেন যিনি এই কাজটি ঋষভ পন্তের চেয়ে ভালো করতে পারেন।

দীনেশ কার্তিক বিশ্বকাপের জন্য আরও ভালো প্রমাণিত হবেন

IPL 2022: ঋষভ পন্থ নন, টিম ইন্ডিয়ার ফিনিশার হিসেবে এই মারকারাটি ক্রিকেটারকেই পছন্দ হরভজনের !! 3

হরভজন বিশ্বাস করেন যে ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য আরও ভাল প্রমাণিত হবেন। এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় হরভজন সিং বলেন- “যদি আমরা আমাদের ফর্মের ভিত্তিতে থাকি তবে আমরা দেখতে পাচ্ছি দিনেশ কার্তিক আরসিবির হয়ে কী করছেন। তিনি ব্যাট হাতে অবিশ্বাস্য ছিলেন। ও সবসময়ই একজন ভাল উইকেটরক্ষক। দীনেশ কার্তিক প্রথম দিন থেকেই একজন অবিশ্বাস্য উইকেটরক্ষক ছিলেন এবং ব্যাট হাতেও ম্যাচ জিতেছে।গত বছরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা খুব একটা ভালো ছিল না এবং সে বেশি রানও করতে পারেনি। এবার অবশ্য ভালো ফর্মে রয়েছেন।”

আমি কার্তিককে পন্তের চেয়ে এগিয়ে রাখব

IPL 2022: ঋষভ পন্থ নন, টিম ইন্ডিয়ার ফিনিশার হিসেবে এই মারকারাটি ক্রিকেটারকেই পছন্দ হরভজনের !! 4

হরভজন “সঙ্কটজনক জায়গায় ও আগে আউট হচ্ছিল কিন্তু এখন কার্তিক বেঙ্গালুরুর হয়ে ম্যাচ জিতছে এবং একই জায়গায়। আমি তাকে অন্য সমস্ত খেলোয়াড়দের থেকে এগিয়ে রাখব এবং এর মধ্যে রয়েছে ঋষভ পন্তও রয়েছে। ওর অস্ট্রেলিয়ায় যাওয়া উচিত। দলে ও আমার প্রথম পছন্দ।” হরভজন সিং আরও বলেছেন যে অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে ফাস্ট বোলাররা অতিরিক্ত বাউন্স পাবেন। কিন্তু দীনেশ কার্তিক বর্তমানে ৩৬০ ডিগ্রির খেলা দেখাচ্ছেন। তিনি এখনও অপ্রতিরোধ্য এবং অবশ্যই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা উচিত।

Read More:IPL 2022: সাকারিয়ার বলের হদিশই পেলেন না ফিঞ্চ !! ইনসুইং ডেলিভারিতে ছিটকে গেল উইকেট

Leave a comment

Your email address will not be published.