নিলামে অবিক্রিত থাকার পর আরসিবির নায়ক - রজত পাতিদারের দুর্ধর্ষ কাহিনীতে অনুপ্রাণিত হবেন আপনিও 1

আইপিএল ২০২২ (IPL 2022)-এর প্রথম এলিমিনেটর ম্যাচে এলএসজিকে ১৪ রানে পরাজিত করে RCB কোয়ালিফায়ার ২-এ প্রবেশ করেছে। এই জয়ের নায়ক ছিলেন রজত পাতিদার (Rajat Patidar)। দলের বড় তারকারা রান করতে ব্যর্থ প্রমাণিত হলেও, ২৮ বছর বয়সী এই খেলোয়াড় তার দুরন্ত ব্যাটিংয়ের শক্তিতে ব্যাঙ্গালোরকে জয় এনে দেন। রজত পাতিদার মাত্র ৫৪ বলে ১২ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১১২ রান করেন। বুধবার এলএসজির বিপক্ষে জয়ের পর নিলাম নিয়েও ছড়িয়ে পড়েছে এই খেলোয়াড়ের ব্যথা।

২৫ মে সেঞ্চুরি করে অনেক বড় রেকর্ড গড়েন রজত

IPL 2022

রজত পাতিদারের পক্ষে এখানে আসা সহজ ছিল না। অনেক সমস্যা তার সামনে এসেছিল। ২৫ মে নিজেকে প্রমাণ করলেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে আইপিএল এলিমিনেটরে সেঞ্চুরি করলেন তিনি। শুধু তাই নয়, এই টুর্নামেন্টের প্লে অফে, তিনি আরসিবি-র হয়ে প্রথম সেঞ্চুরি করার খেলোয়াড় হিসাবে নিজের নামে একটি দুর্দান্ত কৃতিত্ব রেকর্ড করেছিলেন। প্লে অফে সেঞ্চুরি করা প্রথম আনক্যাপড খেলোয়াড় হয়েছিলেন তিনি। তিনি ৪৯ বলে আইপিএল সেঞ্চুরি করার জন্য দ্রুততম আনক্যাপড খেলোয়াড় হিসাবে নিজের নাম নিবন্ধন করেছেন।

পাতিদারকে কেউ ২০ লক্ষ টাকায় বিড করেনি

নিলামে অবিক্রিত থাকার পর আরসিবির নায়ক - রজত পাতিদারের দুর্ধর্ষ কাহিনীতে অনুপ্রাণিত হবেন আপনিও 2

রজত পাতিদার আইপিএল ২০২২ শুরু হওয়ার আগে ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত মেগা নিলামে ২০ লক্ষ টাকা বেস প্রাইস দিয়ে প্রবেশ করেছিলেন। এরপরও কেউ তাদের প্রতি আগ্রহ দেখায়নি। এমনকি আরবিসি তাকে তাদের শিবিরে অন্তর্ভুক্ত করেনি। আইপিএলের ১৫তম আসর শুরু হয়েছিল ২৬ মার্চ। ৩ এপ্রিল, RCB তাদের শিবিরে একটি বড় পরিবর্তন করেছে। কর্ণাটকের ব্যাটসম্যান লাভনিথ সিসোদিয়ার জায়গায় রজতকে তার দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। অর্ধেকেরও বেশি মরসুমে, আরসিবি ক্রমাগত তিন নম্বরে থাকা বিভিন্ন খেলোয়াড়কে সুযোগ দিয়েছে। ২৬ এপ্রিল, টিম ম্যানেজমেন্ট মরসুমে প্রথমবারের মতো রজত পাতিদারকে একাদশে নিয়ে আসে।

২০২২ সালের আইপিএলে পাতিদারের পারফরম্যান্স এমনই ছিল

নিলামে অবিক্রিত থাকার পর আরসিবির নায়ক - রজত পাতিদারের দুর্ধর্ষ কাহিনীতে অনুপ্রাণিত হবেন আপনিও 3

আইপিএল ২০২১-এ ব্যাঙ্গালোরের হয়ে খেলে, রজত পতিদার ৪ ম্যাচে ১৭.৭৫ গড়ে এবং ১১৪.৫২ স্ট্রাইক রেট ব্যাটিং করে ৭১ রান করেছেন। কিন্তু, ১৫তম মরসুমে, নিলামের সময় তাকে আরসিবি তাদের শিবিরে অন্তর্ভুক্ত করেনি। যাইহোক, লাভনিথ সিসোদিয়ার চোটের পর, তার ভাগ্য উজ্জ্বল হয় এবং পাতিদারকে RCB দ্বারা বদলি হিসেবে যোগ করা হয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) এই বাজি সঠিক প্রমাণিত হয়েছে এবং এই মরসুমে রজত পাতিদার তার ব্যাট দিয়ে আগুন জ্বলছে। বিশেষ করে এমন একটি অনুষ্ঠানে রান করা যেখানে দলের তাকে সবচেয়ে বেশি প্রয়োজন। তিনি এই মরসুমে এখন পর্যন্ত ৭ ম্যাচের ৬ ইনিংসে ২৭৫ রান করেছেন, ১৫৬ স্ট্রাইক রেটে ৫৫ গড়ে ব্যাটিং করেছেন। গত বুধবার, তিনি বিস্ময়কর কাজ করেছেন।

Read More: IPL 2022 : লখনউ হারার পর গৌতম গম্ভীর দিলেন এই ভয়ঙ্কর প্রতিক্রিয়া! সোশ্যাল মিডিয়ায় আলোচনার বন্যা

Leave a comment

Your email address will not be published.