TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের জন্য পাবে না টিম ইন্ডিয়ায় জায়গা !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

চলতি বছরেই শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। প্রতিবারের মতো এই বছরেও বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি এই বিশ্বকাপের আয়োজন করছে এবং এই বছরের বিশ্বকাপের আসর বসতে চলেছে অস্ট্রেলিয়ার মাটিতে। ক্রিকেট বিশ্বের সব থেকে ছোট ফরম্যাট যবে থেকে আন্তর্জাতিক মঞ্চে এসেছে তবে থেকেই বিভিন্ন্য দেশের ক্রিকেটের প্রতি আগ্রহ ক্রমশ বেড়েই চলেছে।

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের জন্য পাবে না টিম ইন্ডিয়ায় জায়গা !! 2
Ravichandran Ashwin (L) and Dinesh Karthik (R) of India walk off the field not out during the 1st T20i match between West Indies and India at Brian Lara Cricket Academy in Tarouba, Trinidad and Tobago on July 29, 2022. (Photo by Randy Brooks / AFP) (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

এছাড়াও ছোট এই ফরম্যাটের মধ্যে দিয়েই বর্তমানে বহু তরুণ প্রতিভান ক্রিকেটার বিশ্ব ক্রিকেটের মঞ্চে পদার্পন করছে যার ফলে মনে করা যায় এই ফরম্যাটের গুরুত্ব কতটা প্রয়োজনীয় হয়ে পড়েছে। সমগ্র বিশ্ব জুড়ে t20 ফরম্যাটের বহু লীগ খেলা হয়ে থাকে যেখানে ক্রিকেটাররা তাদের অসাধারণ পারফর্মেন্সের ভিত্তিতে নিজেদের দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করেন আবার এটাও দেখা গেছে ছোট এই ফরম্যাটের লীগে ভালো পারফর্মেন্স করে বহু তারকা ক্রিকেটার পুনরায় জাতীয় দলের ডাক পেয়েছেন।

Read More: Team India: বারবার কেন ওপেনার বদল হচ্ছে ভারতের? এই বিরাট রহস্য ফাঁস করেই দিলেন প্রাক্তন মহাতারকা

প্রতিটা দলের মতো ভারতীয় দলও ছোট ফরম্যাটের বিশ্বকাপের জন্য দল গঠনের পালা প্রায় শেষ করেই ফেলেছে ধরা যেতে পারে। জাতীয় দলের হয়ে খেলা প্রতিটা ক্রিকেটার চায় বিশ্বকাপের মঞ্চে পারফর্ম করতে কিন্তু মাঝে মাঝে তাদের ক্রমাগত খারাপ পার্ফর্মেন্সের কারণে বিশ্বকাপের মতো বড়ো মঞ্চ থেকে তারা ছিটকে যায়। ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বহুবার ঘটেছে যেখানে একজন ক্রিকেটার দীর্ঘদিন দলের বাইরে থাকার পরেও পুনরায় দলে ফিরে এসেছেন এবং তাদের মধ্যে অন্যতম হলেন দীনেশ কার্তিক। ৩৭বছর বয়িষি এই জনপ্রিয় ক্রিকেটার অতীতে ভারতীয় দলের নিয়মিত সদস্য থাকলেও পরবর্তীতে তার খারাপ ফর্মের কারণে দল থেকে বাদ পড়েছিলেন।

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের জন্য পাবে না টিম ইন্ডিয়ায় জায়গা !! 3
NOTTINGHAM, ENGLAND – JULY 10: Suryakumar Yadav of India celebrates reaching their century as Dinesh Karthik reacts during the 3rd Vitality IT20 match between England and India at Trent Bridge on July 10, 2022 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

কিন্তু এই বছর আইপিএল এ তার বিধংসী পারফর্মেন্স দেখার পর নির্বাচকরা পুনরায় থাকে দলে ফিরিয়ে আনেন এবং ডানহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যান ছোট ফরম্যাটে বর্তমানে ভারতীয় দলের একজন নির্ভরযোগ্য সেরা ফিনিশারের ভূমিকা পালন করে চলেছেন। দীনেশ কার্তিক তার এই অসাধারণ ফর্মের কারণে এই বছর t20 বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে মাঠে নামতে চলেছেন সে কথা বোলার অবকাশ রাখে না। কিন্তু আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা দীনেশ কার্তিকের ফর্মের কারণে এই বছর ছোট ফরম্যাটের এই বিশ্বকাপে দলের হয়ে সুযোগ নাও পেতে পারেন।

সঞ্জু স্যামসন

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের জন্য পাবে না টিম ইন্ডিয়ায় জায়গা !! 4

তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন সঞ্জু স্যামসন। ডানহাতি এই ব্যাটসম্যান আইপিএল এর পাশাপাশি ভারতীয় দলের হয়েও অনেকবার বিধংসী ব্যাটিং কারনামা করে দেখিয়েছেন। কিন্তু মনে করা যায় তরুণ এই ব্যাটসম্যান বর্তমানে তার প্রতিভা অনুযায়ী সেই ভাবে পারফর্মেন্স করে দেখাতে পারছেননা তাই এই বছর ছোট ফরম্যাটের এই বিশ্বকাপ থেকে তিনি দলের বাইরে থাকতে পারেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.