আর মাত্র এক সপ্তাহের মধ্যে ইংল্যান্ডে বসতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তারই মধ্যে গত সোমবার ব্রিটেনের ম্যাঞ্চেস্টারের জোড়া বিস্ফোরণে প্রচুর সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। অনেকে আবার সেটাকে জঙ্গিহানা বলেই মনে করছেন। এমন আবহে ইংল্যান্ডে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার ব্যাপারে অনেক ক্রিকেটখেলিয়ে দেশ ইতস্তত বোধ করছে। বিষয়টি মাথায় রেখে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাও গতকাল তড়িঘড়ি বৈঠকে বসেছিলেন। ইংল্যান্ডে কোহলি, ধোনিদের নিরাপত্তা নিয়ে তাঁরা আলোচনায় বসেছিলেন। আজ আইসিসি-র কাছে ম্যাঞ্চেস্টারে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের খেলা নিয়ে চিন্তাপ্রকাশ করা হয়েছে বিসিসিআই-এর তরফ থেকে।

ম্যাঞ্চেস্টারে জোড়া বিস্ফোরণ, ভারত আদৌ যোগ দেবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে? তড়িঘড়ি বৈঠক বসছে বিসিসিআই

বোর্ডের কার্যকরি সচিব অমিতাভ চৌধুরি এদিন এক প্রতিক্রিয়ায় বলেন, “ঘুম থেকে উঠে আমি প্রথমেই শুনলাম, ম্যাঞ্চেস্টারে জোড়া বিস্ফোরণ হয়েছে। এবং সেই বিস্ফোরণে প্রচুর সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। এই অবস্থায় ভারতীয় ক্রিকেট দলের সেখানে যাওয়ার কথা। স্বাভাবিকভাবে সেখানে আমাদের টিম যে হোটেলে থাকবে, যেখানে অনুশীলন করবে, সর্বক্ষেত্রে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে আমরা বেশ চিন্তিত। এ বিষয়টি আমরা বিস্তারিতভাবে জানিয়েছি আইসিসিকে। এর জবাবে ওরাও পাল্টা মেল করে আমাদের ক্রিকেটারদের প্রতি দুশ্চিন্তাকে মর্যাদা জানিয়েছে।”

এ বিষয়ে তিনি আরও বলেন, “ম্যাঞ্চেস্টারে যে হামলা চলেছিল, সেটা জঙ্গিরাই করেছে। তাদের ওই হামলার জেরে স্বাভাবিকভাবে এই পৃথিবীর যেকোনও মানুষের ওপর খারাপ প্রভাব ফেলতে পারে। তাই ওখানে নিরাপত্তার চিন্তা এখন আগের চেয়ে অনেকবেশি। যদিও ভারতীয় ক্রিকেট দলের সেখানে যাওয়া নিয়ে এখন পর্যন্ত কোনও অনিশ্চয়তা তৈরি হয়নি।”

একটু থেমে তিনি যোগ করেন, “গোটা ব্যাপারটা নিয়ে চিন্তার পরিমাণ এতটাই বেশি যে দলগুলিকে আলাদা করে চিন্তা করার প্রয়োজন নেই। আমরা সবাই এই বিষয়টি নিয়ে বেশ চিন্তিত।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের কার্যকরি সভাপতি সিকে খান্না এ বিষয়ে বলেন, “ইংল্যান্ডে ভারতীয় দলের ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে আমরা চিন্তিত। এ ব্যাপারে বোর্ড প্রতিনিয়ত আইসিসি-র পাশাপাশি যোগাযোগ রাখছে বিসিসিআই-এর দুর্নীতিবিরোধী ইউনিটের অন্যতম সদস্য এবং প্রাক্তন দিল্লির পুলিশ কমিশনার নীরজ কুমারের সঙ্গে। আজকের রাতেই নীরজ কুমার ইংল্যান্ডে উড়ে যাবেন। তিনি সব গতিবিধির ওপর নজর রেখে আমাদের সঙ্গে সর্বক্ষণ জুড়ে থাকবেন।”

খারাপ ফর্মে থাকা যুবরাজ, ধোনিকে নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি যা বললেন তা শুনলে …

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই
    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবার জোহানেসবার্গে সেই সময় ভারত খানিকটা চিন্তায়...

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...