আইপিএল ২০১৮: এখনও আমাদের সুযোগ রয়েছে নকআউটে যাওয়ার: রোহিত শর্মা

ঘরের মাঠে ১৪ রানে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে নিজেদের প্লে অফের আশা জিইয়ে রাখল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। চিন্নাস্বামীর মাঠে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে আরসিবি এই ম্যাচে ফের তাদের ওপেনিং জুটির বদল ঘটায়। মনন ভোরাকে ব্যাটিং অর্ডারে তুলে এনে ডি’ককের সঙ্গে তারা ওপেন করতে পাঠায়। ডি’কক ব্যক্তিগত ৭ রানে আউট হয়ে গেলেও আরসিবির তরফে দুরন্ত ইনিংস খেলেন ভোরা। ৩১ বল খেলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি যার মধ্যে ছিল ২টি চার এবং ৪টি ছয়। এরপরই ব্রেন্ডন ম্যাকালাম এবং বিরাট কোহলি আরসিবির ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তুলে নেন।
আইপিএল ২০১৮: এখনও আমাদের সুযোগ রয়েছে নকআউটে যাওয়ার: রোহিত শর্মা 1
এই দুজনে মিলে শেষ পর্যন্ত আরসিবির ইনিংসকে এগিয়ে নিয়ে গিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান স্কোরবোর্ডে তোলেন। ডেথ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সহায়তায় ম্যাচে ফিরে আসে মুম্বাই। অন্যদিকে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপের মুখে পড়ে যায় তারা। নতুন বল হাতে দুর্দান্ত পারফর্মেন্স করেন আরসিবির জোরে বোলার উমেশ যাদব। আরসিবির বোলারদের সামনে তারা তাসের ঘরের মত ভেঙে পড়ে। একমাত্র হার্দিক পান্ডিয়া ছাড়া আর কেউই আরসিবি বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেন নি। শেষ পর্যন্ত ব্যক্তিগত ৫০ রানে টিম সাউদির বলে আউট হন তিনি। সেই সঙ্গে আরসিবির রান থেকে মাত্র ১৪ রান দূরে থেমে যায় মুম্বাই ইনিংস।
আইপিএল ২০১৮: এখনও আমাদের সুযোগ রয়েছে নকআউটে যাওয়ার: রোহিত শর্মা 2
ম্যাচ শেষ স্পষ্টতই হতাশ মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বলেন, “ “পরাজিত দলে থাকা খুবই হতাশাজনক। আমাদের নিজেদেরই দোষ। আমরা স্মার্ট ক্রিকেট খেলতে পারি নি। পাওয়ার প্লে’তে উইকেট হারানো সাহায্য করে নি। আমাদের স্কোরবোর্ড সচল রাখার পাশাপাশি টিকে থাকারও দরকার ছিল। আরসিবির কৃতিত্ব, ওরা সত্যিই ভাল বল করেছে, এটা খুবই শক্ত উইকেট ছিল, এবং ওরা আমাদের অনুমান করে যেতে বাধ্য করেছে। আমি মনে করি আমাদের বোলিং খুবই ভাল ছিল, কিন্তু আমদের আরও ১০-১৫ কম রানে আটকে দেওয়া উচিৎ ছিল।
আইপিএল ২০১৮: এখনও আমাদের সুযোগ রয়েছে নকআউটে যাওয়ার: রোহিত শর্মা 3
কোহলি এবং ম্যাকালামের ওই পার্টনারশিপের পরে আমরা দারুণভাবে ফিরে এসেছিলাম, এবং আমি আগে যা বললাম, আমরা কিছু সিলি মিসটেক করেছি, এবং যার মূল্য আমাদের চোকাতে হল। আমাদের এখনও নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে, এবং প্রায় সবকটি ম্যাচেই এখন আমাদের জিততে হবে। আমাদের বেসিকটাকে ধরে রাখা প্রয়োজন, আমি মনে করি আমাদের এখনও ভাল সুযোগ রয়েছে এই প্রতিযোগিতার নকআউট পর্যায়ে কোয়ালিফাই করার জন্য”।
আইপিএল ২০১৮: এখনও আমাদের সুযোগ রয়েছে নকআউটে যাওয়ার: রোহিত শর্মা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *