২০২১-২২ মরশুমে রঞ্জি ট্রফির নতুন তারিখ হল ঘোষিত, হবে এই নয়া ফর্ম্যাটে 1

রঞ্জি ট্রফি (Ranji Trophy) টুর্নামেন্টের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। বিসিসিআই (BCCI)-এর মতে, এখন লিগ স্তরের ম্যাচগুলি ২০২১-২২ মরসুমে ১৬ ফেব্রুয়ারি থেকে খেলা হবে। ভারতে করোনা (Corona) সংক্রমণের দ্রুত ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে, তৃতীয় তরঙ্গের শুরুতে রঞ্জি ট্রফি টুর্নামেন্ট স্থগিত করা হয়েছিল। পূর্ব-নির্ধারিত সময়সূচী অনুসারে, এই বছরের রঞ্জি ট্রফি শুরু হওয়ার কথা ছিল ১৩ জানুয়ারি থেকে।

টুর্নামেন্ট দুটি পর্বে অনুষ্ঠিত হবে

Ranji Trophy 2021-22 टूर्नामेंट की नई तारीखों का हुआ ऐलान, कोरोना के चलते स्‍थगित हो गए थे मैच

বিসিসিআই সেক্রেটারি ইতিমধ্যেই ঘোষণা করেছেন যে এবারের রঞ্জি ট্রফি টুর্নামেন্ট দুটি পর্বে আয়োজন করা হবে। মনে করা হচ্ছে, এবার জুনে নকআউট পর্বের ম্যাচগুলো আয়োজন করা হতে পারে। গত বছর মহামারীর কারণে, বিসিসিআই ভারতের এই মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের আয়োজন করতে পারেনি। যার কারণে দেশি ক্রিকেটারদেরও আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে। যদিও পরে এই ক্রিকেটারদের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করা হয়।

এতে ৩৮টি দল অংশগ্রহণ করবে

BCCI Ranji Trophy plan: League phase in February-March - knockouts in June

টুর্নামেন্টে ৩৮টি দল অংশগ্রহণ করবে এবং এর ম্যাচগুলি সম্ভবত আহমেদাবাদ (Ahmedabad), কলকাতা (Kolkata), ত্রিভান্দ্রম (Trivandrum), কটক (Cuttack), চেন্নাই (Chennai), গুয়াহাটি (Guwahati), হায়দ্রাবাদ (Hyderabad) এবং রাজকোটে (Rajkot) অনুষ্ঠিত হবে। তবে এর ফর্ম্যাট পরিবর্তন করা হয়েছে এবং প্লেট গ্রুপে ছয়টি দলের সাথে চারটি দলের আটটি গ্রুপ থাকবে।  ২০২০ সালের মার্চে রঞ্জি ট্রফির ফাইনালের পর থেকে ভারতে লাল বলের ফর্ম্যাটে কোনও জাতীয় স্তরের ঘরোয়া ম্যাচ খেলা হয়নি। গত মরসুমে রঞ্জি ট্রফি বাতিলের জন্য ক্ষতিপূরণ পাওয়া দেশীয় ক্রিকেটাররা আনন্দ প্রকাশ করেছিলেন যখন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) অতীতে ঘোষণা করেছিলেন যে টুর্নামেন্টটি দুটি পর্বে অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published.