সৌরভের পরামর্শ মানলেন না হার্দিক পান্ডিয়া, আইপিএল খেললেও নামবেন না রঞ্জি ট্রফি 1

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) দেখা যাবে না। তিনি ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফেরার জন্য প্রস্তুতি নিবেন। হার্দিকের অনুপস্থিতিতে বরোদা দলের অধিনায়ক করা হয়েছে কেদার দেওধরকে। দলের সহ-অধিনায়ক করা হয়েছে বিষ্ণু সোলাঙ্কিকে (Vishnu Solanki)। বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন সোমবার টুর্নামেন্টের প্রথম লেগের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলে নেই হার্দিকের নাম। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে কোনো ক্রিকেট ম্যাচ খেলছেন না হার্দিক। পিঠের ইনজুরির কারণে জাতীয় দলে তাকে পাওয়া যাচ্ছে না। ২৮ বছর বয়সী এই ২০১৮ সাল থেকে একটি টেস্ট বা চার দিনের ম্যাচ খেলেননি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে ইনজুরি যে তার পারফরম্যান্সে প্রভাব ফেলেছে তা তিনি বহুবার স্বীকার করেছেন।

কী বললেন গাঙ্গুলি?

Hardik Pandya to skip Ranji Trophy - Rediff Cricket

গাঙ্গুলি বলেছিলেন, “হার্দিক চোট পেয়েছিলেন এবং পুরোপুরি সুস্থ হওয়ার জন্য তাকে বিরতি দেওয়া হয়েছিল যাতে সে দীর্ঘ সময়ের জন্য ভারতীয় ক্রিকেটকে পরিবেশন করতে পারে। আমি নিশ্চিত যে আমি তাকে শুরুতে কয়েকটি রঞ্জি ট্রফি ম্যাচ দেব। তার খেলা দেখব। আমি আশা করি সে আরও ওভার বল করবে এবং তার শরীর আরও শক্তিশালী হবে।”

হার্দিকের প্রত্যাবর্তনের পরিকল্পনা কী?

IPL 2022: Hardik Pandya says he is 'excited' to play for Ahmedabad but will  'miss' Mumbai Indians | Cricket News | Zee News

আইপিএলের মাধ্যমে ভারতীয় দলে ফিরতে পারেন হার্দিক পান্ডিয়া। মার্চের শেষ সপ্তাহে শুরু হবে আইপিএলের ১৫তম আসর। হার্দিক এবার আহমেদাবাদ (Ahmedabad) দলের অধিনায়ক হবেন। এমন পরিস্থিতিতে তিনি নিজের মতো করে দলে পরিবর্তন আনতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী কাঙ্খিত অর্ডারে ব্যাট করবেন। হার্দিক যদি তার অধিনায়কত্বে ভাল পারফর্ম করেন এবং দায়িত্ব নিয়ে ম্যাচটি শেষ করেন, তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে সুযোগ দেওয়া যেতে পারে।

Leave a comment

Your email address will not be published.