যজুবেন্দ্র চহেল এই বড়ো উপলব্ধি হাসিল করা থেকে মাত্র এক পা দূরে, তারকাদের তালিকায় হবেন শামিল

যজুবেন্দ্র চহেল যতই কিছুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সেরা প্রদর্শন করতে না পারুন কিন্তু আইপিএলের ১৪তম মরশুমে তিনি একটি বড়ো কৃতিত্ব হাসিল করতে চলেছেন। এই বড়ো সাফল্য হাসিল করতে চহেল মাত্র এক পা দূরে রয়েছেন। এই উপলব্ধি হাসিল করতেই চহেল তারকাদের তালিকায় শামিল হয়ে যাবেন।

যজুবেন্দ্র চহেল খেলবেন নিজের ১০০তম আইপিএল ম্যাচ

যজুবেন্দ্র চহেল এই বড়ো উপলব্ধি হাসিল করা থেকে মাত্র এক পা দূরে, তারকাদের তালিকায় হবেন শামিল 1

আইপিএলের ১৪তম মরশুমে আজ উদ্বোধনী ম্যাচে আরসিবির মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্সের দল। এই ম্যাচ শুরু হতেই যজুবেন্দ্র চহেল ১০০তম আইপিএল ম্যাচ খেলা তারকাদের তালিকায় শামিল হয়ে যাবেন।চহেল যতই এই তালিকায় এখনো এখন অনেকটাই পেছিয়ে অন্যদের তুলনায়, কিন্তু ১০০ ম্যাচ খেলা সত্যিই তার জন্য কোনো বড়ো কৃতিত্বের চেয়ে কম কিছু নয়।

আইপিএলে যদি সবচেয়ে বেশি ম্যাচ খেলার কথা বলা হয়, তো এই তালিকায় প্রথম নম্বরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি, তার নামে ২০৪টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে। এই তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছে রোহিত শর্মার নাম, যিনি আইপিএলে এখনও পর্যন্ত ২০০ ম্যাচ খেলেছেন। তৃতীয় নম্বরে রয়েছেন দীনেশ কার্তিক, যিনি এখনও পর্যন্ত আইপিএলে মোট ১৯৬টি ম্যাচ খেলেছেন।

আইপিএলে যজুবেন্দ্র চহেলের রেকর্ড

যজুবেন্দ্র চহেল এই বড়ো উপলব্ধি হাসিল করা থেকে মাত্র এক পা দূরে, তারকাদের তালিকায় হবেন শামিল 2

যদি যজুবেন্দ্র চহেলের এখনও পর্যন্ত আইপিএলে করা প্রদর্শনের দিকে নজর দেওয়া হয় তো আরসিবির এই বোলার ৯৯টি ম্যাচ খেলে ১২১টি উইকেট নিয়েছেন। তিনি দু বার চার বা তার চেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্বও দেখিয়েছেন। আইপিএলের ১৪তম মরশুমে আরও একবার আরসিবি আর অধিনায়ক বিরাট কোহলি তার কাছ থেকে ভালো প্রদর্শনের আশা করবেন।

নিজের ১০০তম ম্যাচ খেলতে চলা যজুবেন্দ্র চহেলের কাছে নিজেকে প্রমাণ করার এটা একটা দুর্দান্ত সুযোগ। প্রসঙ্গত যে কখনও টিম ইন্ডিয়ার প্রধান স্পিন বোলারের ভূমিকা পালন করা চহেল গত কিছু সময় ধরে প্রথম একাদশে জায়গা করতে নিতে সংঘর্ষ করছেন। গত দুটি মরশুমে তার প্রদর্শনের স্তর পড়তে দেখা গিয়েছে। এই অবস্থায় আইপিএল ১৪ এর মরশুমে দুর্দান্ত প্রদর্শন করা তার কেরিয়ারের মাইলস্টোন প্রমাণিত হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *