টেস্ট ক্রিকেট আর টি-২০ নিয়ে তুলনা করতে গিয়ে চমকে দেওয়ার মত বয়ান দিলেন এই প্রাক্তন ভারতীয় তারকা

ক্রিকেটের সবচেয়ে পুরোনো আর দীর্ঘ ফর্ম্যাট টেস্ট ক্রিকেটে অস্তিত্ব দিনকে দিন টি-২০ ক্রিকেটের সামনে সংকটের মধ্যে দিয়ে চলেছে। ১৮৭৭ সালে টেস্ট ক্রিকেট শুরু হয়েছিল। তারপর থেকে এই ফর্ম্যাট দুর্দান্ত জনপ্রিয়তা হাসিল করে। কিন্তু যবে থেকে টি-২০ ক্রিকেট শুরু হয়েছে, মানুষের টেস্ট ক্রিকেটের প্রতি আগ্রহ কমতে শুরু করেছে।

টি-২০ ক্রিকেটের সামনে টেস্ট ক্রিকেটের অস্তিত্ব সংকটে

টেস্ট ক্রিকেট আর টি-২০ নিয়ে তুলনা করতে গিয়ে চমকে দেওয়ার মত বয়ান দিলেন এই প্রাক্তন ভারতীয় তারকা 1

টি-২০ ক্রিকেট আজ এমন জায়গায় পৌঁছেছে, যে এখন না শুধু সমর্থকরা এই ফর্ম্যাট বেশি করে দেখতে চান, বরং খেলোয়াড়রাও টি-২০ ফর্ম্যাটের প্রতি বেশি সিরিয়াস। যার ফলে ক্রিকেটাররাও টেস্ট ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছেন। টেস্ট ক্রিকেটের অস্তিত্ব বাঁচানো নিয়ে এই মুহূর্তে সংঘর্ষ চলছে। যদিও টেস্ট ক্রিকেটের রোমাঞ্চ বজায় রাখার জন্য আইসিসি যথাসম্ভব প্রচেষ্টা করছে। আইসিসি যেখানে টেস্ট ক্রিকেটে বলের রঙ পরিবর্তন করেছে, সেই সঙ্গে তারা ডে-নাইট টেস্ট ফর্ম্যাটও শুরু করেছে।

যুবরাজ সিং বললেন মরে যাচ্ছে টেস্ট ক্রিকেট

টেস্ট ক্রিকেট আর টি-২০ নিয়ে তুলনা করতে গিয়ে চমকে দেওয়ার মত বয়ান দিলেন এই প্রাক্তন ভারতীয় তারকা 2

বর্তমানে টেস্ট ক্রিকেট নিয়ে যে ধরণের পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে পরিষ্কার দেখা যাচ্ছে যে টেস্ট ক্রিকেট তরুণ খেলোয়াড়রা খেলতে চান না, আর তারা যে কোনোভাবে টি-২০ ফর্ম্যাটের দিকে মনোযোগ দিতে উঠে পড়ে লেগেছেন। টি-২০ ক্রিকেটের ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে ভারতের প্রাক্তন তারকা খেলোয়াড় যুবরাজ সিংও দুশ্চিন্তা প্রকাশ করেছেন। যুবরাজ সিংয়ের মতে ৫ লাখ টাকার জন্য টেস্ট ক্রিকেট বিপদে পড়ছে।

৫দিনের খেলায় ৫ লাখ টাকা রোজগার করতে চাইবে না কেউ

টেস্ট ক্রিকেট আর টি-২০ নিয়ে তুলনা করতে গিয়ে চমকে দেওয়ার মত বয়ান দিলেন এই প্রাক্তন ভারতীয় তারকা 3

যুবরাজ সিং স্পোর্টস ১৮ এর ‘হোম অফ হিরোজ’ অনুষ্ঠানে বলেন যে, “টি-২০ আর টি-১০ ক্রিকেটের ভবিষ্যত। টেস্ট ক্রিকেট মরে যাচ্ছে। টি-২০ ক্রিকেটকে মানুষ দেখতে চান। খেলোয়াড়োরাও টি-২০ ক্রিকেট খেলতে চান। কেউই পাঁচ লাখের জন্য পাঁচ দিনের ক্রিকেট কেন খেলবে। আজ টি-২০ ক্রিকেট খেলে খেলোয়াড়রা ৫০ লাখ টাকা রোজগার করেন। যে খেলোয়াড়রা আন্তর্জাতিক ক্রিকেটে জায়গা করতে পারেননি তারাও ৭-১০ কোটি টাকা পাচ্ছেন”।

ভারতের সিক্সার কিং বলে পরিচিত যুবরাজ সিং আরও বলেন, “আপনি একটি টি-২০ ম্যাচ দেখুন আর তারপর ৫০ ওভারের ম্যাচ দেখুন। এটা এখন একটি টেস্ট ম্যাচের মতো মনে হতে শুরু করেছে। এই অবস্থায় নিশ্চিতভাবেই টি-২০ ক্রিকেট সবার আগে এগিয়ে চলেছে”।

Leave a comment

Your email address will not be published.