WTC Final: এই খেলোয়াড়কে ছাড়া বিরাট কোহলি জিততে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

টিম ইন্ডিয়ার কাছে এমনিতে তো টেস্ট ক্রিকেটের বেশকিছু অভিজ্ঞ খেলোয়াড় রয়েছেন যারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজের ক্ষমতা দেখাতে পারেন, কিন্তু আপনি কী জানেন যে এমন একজন খেলোয়াড় যাকে ছাড়া ভারতের জন্য এই ফাইনাল জেতা সহজ হবে না। বিদেশের পিচে টেস্ট ক্রিকেটে বিরাটের ব্যাট বেশি কৃতিত্ব দেখাতে পারেনি। এছাড়াও দলের টেস্টে নিয়মিত খেলোয়াড় চেতেশ্বর পুজারা আ অজিঙ্ক রাহানে মাত্র এই দুজনই খেলোয়াড় রয়েছেন যারা ভরসাযোগ্য। কিন্তু আময়া যে খেলোয়াড়ে কথা বলছি তিনি হলেন রোহিত শর্মা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতের প্রদর্শন গুরুত্বপূর্ণ

WTC Final: এই খেলোয়াড়কে ছাড়া বিরাট কোহলি জিততে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল 1

হিটম্যান রোহিত শর্মাকে দীর্ঘদিন পর্যন্ত সীমিত ওভারের ব্যাটসম্যান মনে করা হয়েছে, কিন্তু যখন তিনি টেস্ট ক্রিকেটে সুযোগ পেয়েছেন তো তিনি প্রমাণ করে দিয়েছেন যে তিনি এই ফর্ম্যাটেও দুর্দান্ত। যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা বলা হয় তো রোহিত এই টুর্নামেন্টে চোটের কারণে সমস্ত ম্যাচ খেলতে পারেননি। কিন্তু ১১টি ম্যাচে খেলার সুযোগ পেয়ে রোহিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬৪.৩৭ গড়ে ১০৩০ রান করেছেন, যার মধ্যে রোহিত টিম ইন্ডিয়ার তরফে সবচেয়ে বেশি ৪টি সেঞ্চুরি করেছেন। এই কারণে এটাই মনে করা হচ্ছে যে রোহিতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে করা প্রদর্শন টিম ইন্ডিয়ার জয়ের জন্য ভীষণই গুরুত্বপূর্ণ হবে।

রোহিত শর্মা বনাম পুজারা এবং রাহানের অঙ্ক

WTC Final: এই খেলোয়াড়কে ছাড়া বিরাট কোহলি জিততে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল 2

ভারতের তরফে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সমস্ত ম্যাচ খেলা খেলোয়াড়দের মধ্যে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের নাম রয়েছে। চেতেশ্বর পুজারা WTCতে ১৭টি ম্যাচের সবকটিতে খেলেছেন, যার মধ্যে তিনি ৮১৮ রান করেছেন। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি একটিও সেঞ্চুরি করতে পারেননি।টেস্ট ক্রিকেটে ভরসাযোগ্য রাহানেও এই টুর্নামেন্টের ১৭টি ম্যাচের সবকটিতে খেলেছেন, যার মধ্যে তিনি ৪৩.৮০ গড়ে ১০৯৫ রান করেছেন। যার মধ্যে তিনি ৩টি সেঞ্চুরি করতে সফল হয়েছেন। কিন্তু রোহিত আর রাহানের মধ্যে এই পার্থক্য বোঝা জরুরী যে রোহিত রাহানের চেয়ে ৬টি টেস্ট ম্যাচ কম খেলে দুর্দান্ত গড়ে এক হাজারের বেশি রান করেছেন।

শুভমান গিল হতে পারেন এই ফাইনালে রোহিতের জুড়িদার

WTC Final: এই খেলোয়াড়কে ছাড়া বিরাট কোহলি জিততে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল 3

যদি রোহিত শর্মার প্রদর্শনকে সঠিক মনে করা হয় তো রোহিত শর্মার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং বিদেশী পিচে খেলা পছন্দের, এটাই কারণ যে তিনি এই পিচে বেশি রান করেছেন। আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হিটম্যান নিশ্চিতভাবেই ওপেনিং করবেন, তবে এখনও পর্যন্ত রোহিতের জুড়িদার নিশ্চিত হয়নি, কিন্তু বিরাটের দৃষ্টিভঙ্গিতে শুভমান গিলকে রোহিতের পার্টনার হিসেবে ওপেনিং করানো হতে পারে। তবে রোহিতের সঙ্গে যে কেউই ওপেনিং করুন, কিন্তু সমস্ত ভারতীয় ক্রিকেট সমর্থকদের দৃষ্টি আর আশা রোহিত শর্মার উপরই বেশি থাকবে।

Leave a comment

Your email address will not be published.