টেস্ট চ্যাম্পিয়নশিপ: ফাইনালে পৌঁছলো ভারত, এখন ইংল্যান্ড নয় এখানে হবে ফাইনাল ম্যাচ!

বিশ্বের সবচেয়ে বড়ো ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত ভারত ইংল্যান্ড সিরিজে ভারতীয় দল ফাইনালে পৌঁছে গিয়েছে। এরপর এখন নিউজিল্যান্ড আর টিম ইন্ডিয়া দুই দলই ফাইনালের জন্য প্রস্তুত। দুই দেশের মধ্যে এই ফাইনাল ১৮ থেকে ২২ জুন পর্যন্ত লন্ডনের লর্ডসে হওয়ার কথা জানানো হয়েছিল। তবে এই ফাইনা ম্যাচ নিয়ে আইসিসি লর্ডসকেই ফাইনালের ভেন্যু হিসেবে ঘোষণা করেছিল, কিন্তু খবরের কথা ধরা হলে এখন আইসিসি করোনা মহামারির কারণে দলের খেলোয়াড়দের সুরক্ষার কথা মাথায় রেখে আবারও ভেনু পরিবর্তনের সিদ্ধান্ত নিতে পারে।

আইসিসি করেছেন ভেনুতে বেশকিছু পরিবর্তন

টেস্ট চ্যাম্পিয়নশিপ: ফাইনালে পৌঁছলো ভারত, এখন ইংল্যান্ড নয় এখানে হবে ফাইনাল ম্যাচ! 1

তথ্য অনুযায়ী আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দ্রুতই ভেনু নিয়ে নতুন ঘোষণা করতে পারে। প্রাপ্ত খবর অনুযায়ী আইসিসি ইংল্যান্ড অ্যাণ্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আর মেডিকেল হেলথ প্রোফেশনালসের সঙ্গে এই ভেন্যু নিয়ে পরামর্শ করতে পারে। আসলে ইংল্যান্ড অ্যাণ্ড ওয়েলস ক্রিকেট বোর্ড এর আগে গ্রীষ্মের সময় যে ধরনের বায়োবাবল তৈরি করেছিল, যেখানে অস্ট্রেলিয়া, পাকিস্তান আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হওয়া সিরিজ সাউথহ্যাম্পটন আর ম্যাঞ্চেস্টারে করা হয়েছিল। এখানে স্টেডিয়ামের ভেতর পাঁচতারা হোতের বিশেষ বন্দোবস্তও করা হয়েছিল। এই ব্যবস্থার কারণে সমস্ত খেলোয়াড়দের প্র্যাকটিসের জন্য হোটেল থেকে বাইরে কোথাও যাওয়ার প্রয়োজন ছিল না। তারা সোজা হোটেল থেকে মাঠে এসে সহজেই প্র্যাকটিস করতে সক্ষম হবেন।

খেলোয়াড়দের উচিত সময়ের আবশ্যকতা

টেস্ট চ্যাম্পিয়নশিপ: ফাইনালে পৌঁছলো ভারত, এখন ইংল্যান্ড নয় এখানে হবে ফাইনাল ম্যাচ! 2

দ্রুতই আইপিএলও শুরু হবে, যেখানে ভারতীয় ক্রিকেট দলের বেশকিছু বড়ো বড়ো খেলোয়াড় মাঠে নামেন। আইপিএল অকশন চলাকালীন চেন্নাই সুপার কিংস বিশেষজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারাকেও কিনে নিয়েছে। এসব ছাড়াও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জুন মাসে হবে। এর প্রস্তুতি নিয়ে খেলোয়াড়দেরও উচিত সময়ের প্রয়োজন। ফাইনালের প্রস্তুতির জন্য সমস্ত খেলোয়াড়রা যাতে উচিত সময় পান এর জন্য টি-২০ লীগ মে মাসেই শেষ করে দেওয়া হবে। জানিয়ে দিই ইংল্যাণ্ড আর ভারতের মধ্যে হতে চলা পাঁচ ম্যাচের সিরিজ আগষ্টে হতে চলেছে, যা নিয়ে আলাদা আলাদা ভেন্যুও ঘোষণা করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *