টেলিকাস্টে বিশ্বরেকর্ড গড়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, মালামাল আইসিসি ও সম্প্রচারকারীরা 1

বুধবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে যে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে গত মাসে সাউদাম্পটনে খেলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি এই টুর্নামেন্টের অন্যান্য সমস্ত সিরিজের চেয়ে সর্বাধিক দেখা হয়েছে। আইসিসির মতে, এই টেস্ট ম্যাচটি ১৮ থেকে ২৩ জুন পর্যন্ত খেলা হয়েছিল এবং ম্যাচটি ৮৯টি দেশে সরাসরি সম্প্রচারিত হয়েছিল, যা ১.৩৬ মিলিয়ন মানুষ দেখেছিল। এই ম্যাচটি ভারত থেকে সবচেয়ে বেশি দর্শক পেয়েছে। ম্যাচটি স্টার স্পোর্টস এবং দূরদর্শনে ৯৪.৬ শতাংশ দর্শক দেখেছে। রিজার্ভের দিনে নিউজিল্যান্ড আট উইকেটে ফাইনাল জিতেছিল।

India vs New Zealand WTC Final Highlights: Kane Williamson, Ross Taylor  guide New Zealand to inaugural WTC title - The Times of India

নিউজিল্যান্ডের কম জনসংখ্যা থাকা সত্ত্বেও সেখান থেকে দর্শকদের সংখ্যা ছিল চিত্তাকর্ষক। দুই মিলিয়নেরও বেশি নিউজিল্যান্ড দর্শক তাদের দলকে স্কাই স্পোর্টসে টেস্টের গৌরব অর্জন করতে সারা রাত বা ভোররাতে দাঁড়িয়ে ছিল। এটি স্বাগতিক ইংল্যান্ড অংশ না নিয়ে যুক্তরাজ্যের স্কাই স্পোর্টসে ২০১৯-২০২১ ডাব্লুটিসি-তে সর্বাধিক দেখা ম্যাচ ছিল। ২০১৫ সালের পর টেস্টে ইংল্যান্ডের অনুপস্থিতিতে রিজার্ভ ডের খেলা সবচেয়ে বেশি দেখা। প্রধান ব্রডকাস্টারগুলি ছাড়াও, অতিরিক্ত ৬,৬৫,১০০ জন আইসিসি.টিভিতে ১৪৫টিরও বেশি অঞ্চলে সরাসরি সম্প্রচার করেছেন। সরাসরি সম্প্রচারিত হয়েছে মোট ১৪ মিলিয়ন মিনিট। ম্যাচ চলাকালীন আইসিসির ডিজিটাল প্ল্যাটফর্মের সমস্ত ভিডিও সামগ্রী ৫০০ মিলিয়নের বেশি ভিউয়ার করেছে। আইসিসির ডিজিটাল সম্পদের মধ্যে ফেসবুকের মধ্যে সর্বাধিক ৪২.৩৩ মিলিয়ন দর্শক রয়েছে। দর্শকরা আইসিসি পেজে ৩৬০ মিলিয়ন মিনিট ভিডিওটি দেখেছিল।

India vs New Zealand, WTC Final: Team India fails the ultimate test |  Cricket News - Times of India

রিজার্ভ দিনের নাটক আইসিসি ফেসবুক পেজে এক দিনে বেশিরভাগ দর্শকের রেকর্ড তৈরি করে। চব্বিশ ঘন্টার মধ্যে ছয় কোটি পাঁচ লাখ লোক ভিডিওটি দেখেছিল। আগের রেকর্ডটি আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এর ফাইনালের নামে ছিল যা ৬৪.৩ মিলিয়ন দর্শক দেখেছিল। ফাইনালটি ইনস্টাগ্রামে ৭০ মিলিয়ন দর্শক পেয়েছে। আইসিসির ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশন ছাড়াও, টুইটার এবং ইউটিউবে আইসিসির চ্যানেলগুলিতে দর্শকদের সংখ্যা মোট ৫.১৫ মিলিয়ন দর্শকের কাছে নিয়ে এসেছে।

Leave a comment

Your email address will not be published.