Women’s T20 Challenge

মহিলাদের টি-২০ চ্যালেঞ্জ (Womens T20 Challenge) ২০২২ শুরু হয়ে গিয়েছে। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে, হরমনপ্রীত কৌরের দল সুপারনোভা স্মৃতি মান্ধনার দল ট্রেলব্লেজারদের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৬৩ রান করে অলআউট হয়ে যায় সুপারনোভা দল। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও, ব্যাটসম্যানদের ব্যর্থতার জেরে ৪৯ রানে ম্যাচটা হারতে হল ট্রেলব্লেজারদের।

বড় রান সুপারনোভার

Womens T20 Challenge: জয় দিয়েই অভিযান শুরু সুপারনোভার, এই বিশেষ স্ট্র্যাটেজিতেই কিস্তিমাত হরমনপ্রীত কৌরদের 1

প্রথমে ব্যাট করতে আসা সুপারনোভাসের হয়ে ১৭ বলে ৩২ রান করে আউট হন ডিয়েন্দ্রা ডটিন। ইনিংসে পাঁচটি চার ও একটি ছক্কা মেরেছেন তিনি। শারমিন আক্তারের বলে রান আউট হন তিনি। ২০ বলে ২২ রান করে আউট হন প্রিয়া পুনিয়া। হ্যালি ম্যাথিউসের বলে ক্লিন বোল্ড হন তিনি। এরপর হারলিন দেওল ও অধিনায়ক হারমনপ্রীত কৌর তৃতীয় উইকেটে ৩৭ রানের জুটি গড়েন। ১৯ বলে পাঁচটি চারের সাহায্যে ৩৫ রান করে আউট হন হারলিন। হারলিনের উইকেট পড়ার সাথে সাথেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় সুপারনোভাস। সুনে ১০ রানে, আলানা কিং পাঁচ রানে, পূজা ভাস্ত্রাকার ১৪ রানে, একলেস্টোন পাঁচ রানে, মেঘনা সিং দুটি এবং ভি চান্দু শূন্য রানে হারেন।

সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক হরমনপ্রীত। ২৯ বলে ৩৭ রান করেন তিনি। ট্রেইলব্লেজারদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হ্যালি ম্যাথিউস। একই সঙ্গে দুই উইকেট পান সালমা খাতুন। একটি করে উইকেট পান রাজেশ্বরী গায়কোয়াড় ও পুনম যাদব।

শুরু থেকেই নড়বড়ে ব্যাটিং ট্রেলব্লেজারদের

Womens T20 Challenge: জয় দিয়েই অভিযান শুরু সুপারনোভার, এই বিশেষ স্ট্র্যাটেজিতেই কিস্তিমাত হরমনপ্রীত কৌরদের 2

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় ট্রেলব্লেজারদের। ৩৪ রান করেন স্মৃতী মান্ধানা। আরেক ওপেনার হ্যালি ম্যাথিউস ১৮ রান করে যান। ম্যাথিউস আউট হয়ে গেলে ক্রিজে আসেন জেমাইমা রডরিগেজ। এহেন রডরিগেজ এরপর দলের হয়ে ইনিংস টানতে থাকনে। তবে ২১ বলে ২৪ রান করে মেঘনা সিংয়ের বলে আউট হয়ে যান তিনি। এর ভাস্ত্রাকারের বলে মান্ধানা ফিরে গেলে ট্রেলব্লেজারদের জয়ের আশা সেখানেই শেষ হয়ে যায়। এরপর আর কোন ব্যাটসম্যানই আহামরি কিছুই করতে পারেননি। ফলে ম্যাচটা শেষ পর্যন্ত ৪৯ রানে হেরে যায় তারা।

Leave a comment

Your email address will not be published.